President

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ রোহিঙ্গা ইস্যুতে আন্তর্জাতিক সম্প্রদায়ের নিরব থাকার সমালোচনা করে বলেছেন, যারা সবসময় মানব সভ্যতার ও আর্তমানবতার কথা বলে তারা মায়ানমারে নিপিড়িত রোহিঙ্গাদের পাশে দাঁড়াতে চরমভাবে ব্যর্থ হয়েছে।

আজ শুক্রবার কুষ্টিয়াস্থ নিজ বাস ভবনে ঈদ উপলক্ষে জেলার সার্বিক পরিস্থিতি নিয়ে কুষ্টিয়া জেলা প্রশাসনের সর্বস্তরের কর্তাব্যক্তিদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। এ সময় জেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা সেখানে উপস্থিত ছিলেন।

মাহবুব উল আলম হানিফ বলেন, এর আগেও যখন সিরিয়ার শরণার্থীরা পশ্চিমা বিশ্বের ইউরোপ বা বিভিন্ন দেশে যখন যাওয়ার জন্য চেষ্টা করেছিল তখনো তারা সে ভাবে সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে এগিয়ে আসেনি। শুধু মায়ানমার নয় সিরিয়াসহ বিভিন্ন দেশে নিপিড়িত মানুষের পাশে দাঁড়াতে ব্যর্থ হয়েছে এসব আন্তর্জাতিক সম্প্রদায়।

তিনি বলেন, সেই আন্তর্জাতিক সম্প্রদায় এখন রোহিঙ্গাদের ব্যাপারেও নিরব অবস্থানে আছে এটা অত্যন্ত দুঃখ জনক। বাংলাদেশের মত দরিদ্র ও উন্নয়নশীল দেশ হয়েও সে দেশে আমরা ইতিমধ্যে ৫ লাখ রোহিঙ্গা আশ্রয় দিয়েছি। আমাদের প্রধানমন্ত্রী যিনি ইতিমধ্যে সরকাররের প্রত্যেকটি ইউনিট ও আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীকে নির্দেশনা দিয়েছেন রোহিঙ্গাদের প্রতি মানবিক আচরণের জন্য।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, আমরা প্রতিটি মানুষকে মানবিক দৃষ্টিতে বিচার করে মানবিক সহায়তার হাত বাড়িয়ে তাদের রক্ষা করে যাবার চেষ্টা করছি। ঠিক এই সময়ে আন্তর্জাতিক সম্প্রদায় এর নিরবতা দুঃখজনক। গোটা বিশ্ববাসীকে হতাশ করেছে।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/এ আর/এস আর/আইএস

০১ সেপ্টেম্বর, ২০১৭ ১৮:৫৫ পি.এম