President

অস্ট্রেলিয়ার বিপক্ষে ঢাকা টেস্টের আগুনে পারফরম্যান্সের স্বীকৃতি পেলেন সাকিব আল হাসান ও তামিম ইকবাল। অসিদের বিপক্ষে ঢাকা টেস্টে দুর্দান্ত পারফরম্যান্সে ক্যারিয়ার সেরা র‌্যাঙ্কিংয়ে পৌঁছেছেন দেশের সেরা এই দুই তারকা ক্রিকেটার।

টেস্টে ব্যাটিংয়ে আগের অবস্থান থেকে ছয় ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা ১৪তম অবস্থানে এসেছেন তামিম ইকবাল।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ঢাকা টেস্টের দুই ইনিংসেই আলো ছড়িয়েছে তামিমের ব্যাট। দুই ইনিংসেই সেঞ্চুরি পাওয়ার সুযোগ তৈরি হয়েছিল তার। কিন্তু শেষপর্যন্ত হয়ে ওঠেনি। প্রথম ইনিংসে ৭১ রান করে আউট হয়েছিলেন দেশসেরা ওপেনার। দ্বিতীয় ইনিংসে এর চেয়ে একটু এগিয়ে ৭৮ রানে অনাকাঙ্খিতভাবে ক্যাচ আউট হয়ে সাজঘরে ফিরেছেন বাঁহাতি এ ওপেনার। টেস্ট র‌্যাঙ্কিংয়ের ১৪তম অবস্থানে পৌঁছা তামিমের পয়েন্ট এখন ৭০৯।

অন্যদিকে টেস্ট বোলিং র‌্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে সাকিব আল হাসানের। টেস্ট র‌্যাঙ্কিংয়ে আগের অবস্থান থেকে ৩ ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা ১৪তম অবস্থানে এসেছেন সাকিব।

ঢাকা টেস্টে ব্যাটিংয়ের পাশাপাশি সাকিবের বড় ভূমিকা ছিল বোলিংয়ে। দুই ইনিংসে ১০ উইকেট নিয়ে একাই ধসিয়ে দিয়েছেন শক্তিশালী অস্ট্রেলিয়ার ব্যাটিং লাইনআপ। মিরপুরে ১৫৩ রানের খরচায় ১০ উইকেট পান তিনি। তার পয়েন্ট এখন ৭০৫। ব্যাটে-বলে দারুণ পারফরম্যান্সের জন্য টেস্ট অলরাউন্ডার হিসেবে সাকিবের শীর্ষস্থানটি আরও শক্ত হয়েছে। ৪৮৯ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছেন তিনি। অন্যদিকে দ্বিতীয় স্থানে থাকা রবীন্দ্র জাদেজার পয়েন্ট ৪৩০।


টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/এ আর/এস আর/আইএস

০১ সেপ্টেম্বর, ২০১৭ ১২:২২ পি.এম