President

বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট কাজী সিরাজ আর নেই । বৃহস্পতিবার রাত ১০টায় হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি (ইন্না লিল্লাহি....রাজিউন)। তার বয়স হয়েছিল ৭০ বছর। কাজী সিরাজ স্ত্রী, এক ছেলে ও ২ মেয়ে রেখে গেছেন।

তার এক সময়ের সহকর্মী সাংবাদিক খুরশীদ আলম জানান, কাজী সিরাজ রাতে বাসার বাথরুমে হঠাৎ পড়ে যান। দ্রুত তাকে বনশ্রীর ফরাজী হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। মরদেহ বারডেম হাসপাতালের হিমঘরে রাখা হয়েছে। শুক্রবার সকালে জাতীয় প্রেস ক্লাবে কাজী সিরাজের জানাজা হবে।

কাজী সিরাজের পরিবারের সদস্যরা জানান, জাতীয় প্রেস ক্লাবে জানাজার পর মরদেহ কুমিল্লার চৌদ্দগ্রামে নিয়ে যাওয়া হবে। সেখান কাজী বাড়িতে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে। কাজী সিরাজ একজন মুক্তিযোদ্ধা। সর্বশেষ তিনি সাপ্তাহিক রোববার-এর উপদেষ্টা সম্পাদকের দায়িত্বে ছিলেন।

এরআগে দীর্ঘদিন তিনি দৈনিক দিনকাল পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ছিলেন। এছাড়া তিনি চট্টগ্রামের দৈনিক কিষানের ঢাকার ব্যুরো প্রধান ছিলেন। তার সম্পাদনায় প্রকাশিত হয় সাপ্তাহিক বিবর্তন। কাজী সিরাজ ছাত্র জীবনে ছাত্র ইউনিয়নের সঙ্গে যুক্ত থাকলেও পরে বিএনপির সহযোগী সংগঠন স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক হন।

তিনি বিভিন্ন জাতীয় দৈনিকে নিয়মিত রাজনৈতিক নিবন্ধ লিখতেন। টেলিভিশনের আলোচনায় ছিলেন পরিচিত মুখ। জাতীয় পার্টির নেতা ও সাবেক প্রধানমন্ত্রী প্রয়াত কাজী জাফর আহমেদের চাচাত ভাই কাজী সিরাজ।

তার স্ত্রী শাহরিয়ার আখতার বুলু বিএনপি সরকারের সময় সংরক্ষিত নারী আসনে সংসদ সদস্য ছিলেন।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/এ আর/এস আর/আইএস

০১ সেপ্টেম্বর, ২০১৭ ১১:৪২ এ.ম