President

দেপোর্তিভো লা করুনার বিপক্ষে ৩-০ গোলের জয় দিয়ে লা লিগার এবারের মৌসুমের শুরুটা ভালোভাবেই করেছিল রিয়াল মাদ্রিদ। তবে নিজেদের দ্বিতীয় ম্যাচেই ভ্যালেন্সিয়ার বিপক্ষে ২-২ গোলে ড্র করে হোঁচট খেয়েছে জিনেদিন জিদানের দল। শেষমুহূর্তে মার্কো অ্যাসেনসিও সমতাসূচক গোলটি না করতে পারলে হারের হতাশা নিয়ে মাঠ ছাড়তে হতো রিয়ালকে।

নিজেদের মাঠে অবশ্য শুরুটা ভালোভাবেই করেছিল গতবারের শিরোপাজয়ীরা। ১০ মিনিটের মাথায় গোল করে দলকে এগিয়ে দিয়েছিলেন অ্যাসেনসিও। খুব বেশিক্ষণ অবশ্য এই লিড ধরে রাখতে পারেনি রিয়াল। ১৮ মিনিটের মাথায় গোল করে ম্যাচে সমতা ফিরিয়েছিলেন ভ্যালেন্সিয়ার তরুণ মিডফিল্ডার কার্লোস সোলের। প্রথমার্ধটাও শেষ হয়েছিল এই ১-১ ব্যবধানের সমতা দিয়ে।

দ্বিতীয়ার্ধে দারুণ আরেকটি গোল করেন লা লিগায় অভিষেক হওয়া জিওফ্রে কোনদোবিয়া। ৭৭ মিনিটের মাথায় রিয়ালের জালে বল জড়িয়ে দেন ভ্যালেন্সিয়ার এই মিডফিল্ডার। এ সময় হয়তো হারের আশঙ্কাই চেপে বসেছিল রিয়াল সমর্থকদের মনে। তবে শেষপর্যায়ে দলকে উদ্ধার করেছেন সেই অ্যাসেনসিও। ৮৩ মিনিটে তিনি করেছেন সমতাসূচক গোলটি। ফলে হোঁচট খেলেও অন্তত একটি পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে পেরেছে রিয়াল।

দুই ম্যাচ শেষে চার পয়েন্ট নিয়ে রিয়াল এখন নেমে গেছে পয়েন্ট তালিকার পঞ্চম স্থানে। সমানসংখ্যক পয়েন্ট নিয়ে তাদের ঠিক ওপরেই আছে আতলেতিকো মাদ্রিদ। আর দুই ম্যাচের দুটিতেই জয় দিয়ে প্রথম তিনটি স্থানের দখল নিয়েছে রিয়াল সোসিয়েদাদ, বার্সেলোনা ও লেগানেস।

২৮ আগষ্ট, ২০১৭ ১১:৩১ এ.ম