President

ক্রিস্টিয়ানো রোনালদোর পাঁচ ম্যাচের নিষেধাজ্ঞার বিরুদ্ধে করা আপিল স্প্যানিশ ফুটবল অ্যাসোসিয়েশন খারিজ করে দেয়ার পরও আশা ছেড়ে দেয়নি রিয়াল মাদ্রিদ। স্পেনের এডমিনিস্ট্রেটিভ কোর্ট অব স্পোর্টসে (সিএএস) আপিল করে লস ব্লাঙ্কোসরা। কিন্তু সিএএসও আপিল খারিজ করে দেয়। ফলে পাঁচ ম্যাচের নিষেধাজ্ঞা পূরণ করতেই হবে রোনালদোকে।

গত ১৩ আগস্ট বার্সেলোনার বিপক্ষে স্প্যানিশ সুপার কাপের ফাইনালের প্রথম লেগে অখেলোয়াড়সূলভ আচরণের জন্য পর্তুগিজ সুপারস্টারকে পাঁচ ম্যাচ নিষিদ্ধ করা হয়। ম্যাচে দুবার হলুদ কার্ড দেখে মাঠ ছাড়ায় এমনিতেই এক ম্যাচের জন্য অটোমেটিক নিষেধাজ্ঞা পান রোনালদো। অন্যদিকে রেফারিকে ধাক্কা দেয়ায় আরো চার ম্যাচের জন্য নিষিদ্ধ হন তিনি।

চূড়ান্ত আপিলেও হেরে যাওয়ায় স্প্যানিশ লা লিগায় আরো তিনটি ম্যাচ নিষিদ্ধ থাকবেন রোনালদো। ইতোমধ্যেই স্প্যানিশ সুপার কাপের দ্বিতীয় লেগ এবং লা লিগার মৌসুমের প্রথম ম্যাচে দেপোর্তিভো লা করুনার বিপক্ষে নিষেধাজ্ঞার কারণে খেলতে পারেননি সিআর সেভেন।

সিএএসের আপিলে হেরে যাওয়ায় ২০ সেপ্টেম্বরের আগে রিয়াল মাদ্রিদের হয়ে প্রতিযোগিতামূলক ম্যাচে ফেরা হচ্ছে না রোনালদোর। ভ্যালেন্সিয়া, লেভান্তে এবং রিয়াল সোসিয়েদারের বিপক্ষে আগামী তিনটি ম্যাচে নিষিদ্ধ থাকবেন তিনি।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/এ আর/এস আর/এইচ কে

২৩ আগষ্ট, ২০১৭ ১৫:৪৭ পি.এম