President

স্পাইসি চিকেন উইংস নাম শুনে মনে হতে পারে এটি তৈরি করা খুব ঝামেলার কাজ। কিন্তু সঠিক রেসিপি জানা থাকলে স্পাইসি চিকেন উইংস তৈরি করা খুব একটি কঠিন কাজ না। যারা ঝাল খেতে পছন্দ করেন এবং পাশাপাশি চিকেনও পছন্দের তালিকায় আছে এ খাবারটি তাদের জিভে জল এনে দেবে।
তাহলে জেনে নিন স্পাইসি চিকেন উইংস তৈরি করতে কী কী উপকরণ লাগবে এবং কীভাবে তৈরি করবেন।
উপকরণ: মুরগির পাখনা : ২৫০ গ্রাম, আদা বাটা : ১-২ চা চামচ, রসুন বাটা : ১-৪ চা চামচ, লেবুর রস : ১ চা চামচ, লবণ : স্বাদমতো, ধনিয়া গুঁড়া : ১-২ চা চামচ, জিরা গুঁড়া : ১-২ চা চামচ, টমেটো পিউরি : ১ টেবিল চামচ, ধনেপাতা : ১ টেবিল চামচ, চিলি সস : ১ টেবিল চামচ, টমেটো কেচাপ : ১ টেবিল চামচ, অলিভ অয়েল : ১ টেবিল চামচ, টকদই :১ টেবিল চামচ।
প্রণালী: প্রথমে একটি বাটিতে মরিচ গুঁড়া, আদা বাটা, রসুন বাটা, লেবুর রস, লবণ, ধনে গুঁড়া, জিরা গুঁড়া, টমেটো পিউরি, ধনেপাতা কুচি, চিলি সস, টমেটো কেচাপ, অলিভ অয়েল দিয়ে মেখে হাড়িসা সস বানিয়ে নিন।
এবার অন্য একটি পাত্রে মুরগির পাখনা নিয়ে তার মধ্যে টকদই, লবণ, কালো গোল মরিচ ও বানিয়ে রাখা হাড়িসা সস দিয়ে ম্যারিনেট করে নিন।
এরপর ফ্রাই প্যানে তেল গরম করে ম্যারিনেট করে রাখা মুরগির পাখনা দিয়ে ভাজতে থাকুন।
একটু ভাজা হয়ে এলে তারমধ্যে পেঁয়াজ কিউব, আদা কুচি, কাঁচামরিচ, ধনেপাতা কুচি দিয়ে উঠিয়ে গরম গরম পরিবেশন করুন স্পাইসি চিকেন উইংস।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/এ আর/এস আর/এইচ কে

২১ আগষ্ট, ২০১৭ ১৮:০৮ পি.এম