President

বিএনপিকে উদ্দেশ করে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, আওয়ামী লীগের নেতৃত্বে নির্বাচন হলে নিরপেক্ষ নির্বাচন হয়। আমরা সব সময় সুষ্ঠু নির্বাচন করি। রংপুরে আমরা হেরে গেছি, মেনে নিয়েছি। আগামী নির্বাচনে দয়া করে খালেদা জিয়ার দল মাঠ ছেড়ে পালাবেন না। আমরা ফাঁকা মাঠে গোল দিতে চাই না।


২২ ফেব্রুয়ারি রাজশাহীতে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে মঙ্গলবার আওয়ামী লীগের এক জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মঙ্গলবার বিকালে রাজশাহী নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে এই জনসভার আয়োজন করে মহানগর আওয়ামী লীগ। আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য ও মহানগরের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটনের সভাপতিত্বে জনসভায় দলের কেন্দ্রীয় কমিটির সদস্য নুরুল ইসলাম ঠাণ্ডু, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য আখতার জাহান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ প্রমুখ বক্তব্য দেন। মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার জনসভা পরিচালনা করেন।

নাসিম বলেন, নির্বাচন আসছে। আবার চক্রান্ত শুরু হয়েছে। নতুন ফর্মুলা দেয়া হচ্ছে তত্ত্বাবধায়ক সরকার ছাড়া নির্বাচন করব না। ওই ফর্মুলায় কোনো কাজ হবে না। তত্ত্বাবধায়ক সরকার আসবে না, আসার কোনো সম্ভাবনা নেই।

বিএনপি এবার নির্বাচনে না এলে তাদের ‘বাটি চালান’ দিয়েও খুঁজে পাওয়া যাবে না মন্তব্য করে তিনি বলেন, মানুষ আন্দোলন চায় না। হরতাল-মিছিল চায় না। অবরোধ চায় না।

আওয়ামী লীগের এ প্রবীণ নেতা বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কারাগারে আছেন। আমরা তাকে জেলে পাঠাইনি। আদালত রায় দিয়েছেন। তিনি জেলে গেছেন। খালেদা জিয়ার মামলা আমরা করিনি। তত্ত্বাবধায়ক সরকারের আমলে দুদক মামলাটি করেছিল। আদালতে বিচার হয়েছে।

মোহাম্মদ নাসিম বলেন, বিচারের বাণী নীরবে-নিভৃতে কেঁদেছে ২১ বছর। বেগম খালেদা জিয়া বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিদের প্রতিষ্ঠিত করেছিলেন। আজ তার দলের নেতারা ন্যায়বিচার চান। খালেদাকে সাজা আমরা দেইনি। তাকে মুক্তিও আমরা দিতে পারব না। যদি মুক্তি পান, আদালতে পাবেন। আমাদের কিছু করার নেই।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/ এইচ কে/এস আর

১৩ ফেব্রুয়ারী, ২০১৮ ২২:২২ পি.এম