President

খালেদা জিয়ার দুর্নীতির বিরুদ্ধে আদালত যে রায় দিয়েছেন, তা দেশের দুর্নীতিবাজ রাজনীতিকদের জন্য সতর্কবার্তা বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের মেঘনাঘাট এলাকায় কাঁচপুর, মেঘনা ও গোমতী ২য় সেতুর নির্মাণ প্রকল্পের সুপার কনস্ট্রাকশন কাজের উদ্বোধনের সময় এমন মন্তব্য করেন।

রায়ের ব্যাপারে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মন্তব্যের জবাবে সেতুমন্ত্রী বলেন, রায়ের আগে রাতের আঁধারে বিএনপি তাদের গঠনতন্ত্র থেকে ৭ ধারা তুলে দিয়ে প্রমাণ করেছে তারা আত্মস্বীকৃত দুর্নীতিবাজ দল।

তিনি বলেন, রাজনীতি করলে জেল জুলুম মেনে নিতেই হবে। জেল হচ্ছে রাজনীতিবিদদের অনুসঙ্গ। আমরাও জেল জুলুম খেটে এখানে এসেছি। আমি নিজেও ৪ বছর জেল খেটেছি।

ওবায়দুল কাদের জানান, ২০১৯ সালের জুন মাসে এই তিনটি সেতু নির্মাণ প্রকল্পের সময়সীমা বেঁধে দেয়া হলেও চলতি বছরের নভেম্বর মাসের মধ্যে নির্মাণাধীন এই তিনটি সেতুর নির্মাণ কাজ শেষ করার আশাপ্রকাশ করে বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই তিনটি সেতু উদ্বোধন করবেন।

প্রায় ১২ হাজার কোটি টাকার এই প্রকল্পের বাজেটের চেয়ে ৭০০ কোটি টাকা সাশ্রয় হবে। এই সেতু নির্মাণে জাইকা বিশ্বের সবচেয়ে আধুনিক প্রযুক্তি ব্যবহার করেছে এবং এর মেয়াদকাল ১০০ বছরের নিশ্চয়তা দিয়েছে। দেশের ১৬ কোটি মানুষের জন্য এই তিনটি সেতু অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করেন সেতুমন্ত্রী।

এসময় সেতুর নির্মাণ প্রকল্পের পরিচালক সাইদুল হক, দাউদকান্দি উপজেলা চেয়ারম্যান মেজর (অব:) মোহাম্মমদ আলীসহ জাইকার নির্মাণ প্রকল্পের অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/ এইচ কে/এস আর

১০ ফেব্রুয়ারী, ২০১৮ ২৩:৫১ পি.এম