President

জিয়া অরফানেজ ট্রাস্ট দূর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি চাইলেন তার ছেলে ও দলের বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ।

বৃহস্পতিবার খালেদা জিয়ার রায়ের পর লন্ডন থেকে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেছেন, বাংলাদেশ আজ সবরকম অধিকার হারিয়েছে । একদলীয় শাসনে পরিনত হয়েছে । যেই বিচার ব্যাবস্থার স্বাধীনতা হরন করা হয়েছে , সেই বিচার ব্যাবস্থা কিভাবে সারা দেশের মানুষকে ন্যায় বিচার দিবে । দেশের শাসক দলের সাথে সংযুক্ত থাকলেই যে কোন কাজকর্ম বৈধতা পায় । জনগনের লক্ষকোটি টাকা আত্মসাৎ করেও বিচারের মুখোমুখি হচ্ছেনা অনেকেই ।

বিবৃতিতে তিনি বলেন, জনগনের বিপুল ভোটে নির্বাচিত তিনবারের প্রধানমন্ত্রী ,আপোষহীন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা, বানোয়াট ও রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত মামলায় অভিযুক্ত করে, প্রহসনের বিচারকার্য চালিয়ে ও তাঁকে আটক করে, গণতন্ত্রের টুঁটি চেপে বহুদলীয় গণতন্ত্রকে আজ হত্যা করা হয়েছে । তিনি তাঁর সারাটি জীবন উৎসর্গ করেছেন তাঁর প্রিয় দেশবাসীর জন্য । তাঁর ত্যাগ, তাঁর তিতিক্ষা গণতন্ত্রকামী জনগনের কাছে দৃষ্টান্ত স্বরূপ । আমরা তাঁর অনতিবিলম্বে মুক্তি চাই।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, আজ প্রশাসনের প্রতিটি শাখায় দলীয়করণ চলছে । বাক স্বাধীনতা রুদ্ধ । জনগন স্বৈরাচারের হাতে বন্দী । এই রুদ্ধশ্বাস পরিস্থিতি থেকে দেশকে উদ্ধার করার দায়িত্ব আজ গনতন্ত্রকামী দেশপ্রেমী জনগনের । গণতন্ত্র অমর হোক । আমরা অনতিবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি চাই ।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/ এইচ কে/এস আর

০৯ ফেব্রুয়ারী, ২০১৮ ০১:২৯ এ.ম