President

খালি গাড়ি নিয়ে বাসায় ফিরে কাঁদলেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গাড়িচালক। গুলশান-২ এর ৭৯নং রোডে খালেদা জিয়ার বাড়ি। বিকাল ৩টা ৫০ মিনিটে খালেদা জিয়ার গুলশানের বাসভবন ফিরোজায় গাড়িটি প্রবেশ করে।


সে সময় ওই গাড়িটির সঙ্গে আরও পাঁচটি গাড়ি ও একটি অ্যাম্বুলেন্স ছিল। খালেদা জিয়ার গাড়ির সঙ্গে ওই বাড়িতে একজন নারী ও তিনজন পুরুষও প্রবেশ করেন। খালেদা জিয়ার গাড়িটি প্রবেশ করার সঙ্গে সঙ্গে বাড়িটির প্রধান ফটক বন্ধ করে দেন সিএসএফ সদস্যরা।

এরপরই ওই বাসা থেকে দুজন মধ্যবয়সী যুবক বাসার ভেতর থেকে বেরিয়ে আসেন। এর মধ্যে একজনকে কাঁদতে দেখা যায়। জানা যায়, কান্নারত ওই ব্যক্তি খালেদা জিয়ার গাড়িচালক।

এ গাড়িতে করেই বিশেষ জজ আদালতে গেলেও বাসায় ফিরতে পারেননি খালেদা জিয়া। আজ তার নতুন গন্তব্য হয়েছে ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগার।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ে পাঁচ বছরের কারাদণ্ডাদেশ পাওয়ায় খালেদা জিয়াকে একটি সাদা জিপ গাড়ি (১১-৭০৪৪ নম্বরের) দিয়ে কারাগারে নিয়ে যান আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

এর আগে, দুর্নীতির মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন আদালত।

বৃহস্পতিবার বেলা ২টা ২০ মিনিটে পুরান ঢাকার বকশীবাজারে আলিয়া মাদ্রাসার মাঠে স্থাপিত ঢাকার পাঁচ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক ড. আখতারুজ্জামান এ রায় দেন। সূত্র- যুগান্তর

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/ এইচ কে/এস আর

০৯ ফেব্রুয়ারী, ২০১৮ ০১:০৮ এ.ম