President

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে আদালত পাঁচ বছরের কারাদণ্ড দেয়ায় সন্তুষ্টি প্রকাশ করে আনন্দ মিছিল করেছে ছাত্রলীগ।

বৃহস্পতিবার দুপুরে রায় শোনার পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন হতে মিছিলটি বের করা হয়। এতে নেতৃত্ব দেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন, ঢাবি শাখা সভাপতি আবিদ আল হাসান, সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স।

মিছিলে ছাত্রলীগের কেন্দ্রীয় শাখা ও ঢাবি শাখার অন্তত তিন হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রের ( টিএসসি) ডাচ চত্বরে অবস্থান নেয়। এসময় নেতাকর্মীদের স্লোগানে, করতালিতে মুখর হয়ে উঠে গোটা এলাকা। পরে নেতাকর্মীরা মিছিল সহকারে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার সংলগ্ন রাস্তা হয়ে বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে আসেন। এর আগে বৃহস্পতিবার ভোর হতে দুপুর পর্যন্ত সংগঠনটির নেতাকর্মীরা সমগ্র ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কয়েকদফা মহড়া দেয়।

রায়ের প্রতিক্রিয়া জানতে চাইলে ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ ইত্তেফাককে বলেন, সমগ্র বাংলাদেশের মানুষ এই রায়ে সন্তুষ্ট হয়েছে। রায়ে আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে। আদালত যে রায় দিয়েছে তাতে আমরা খুশি। বিচার বিভাগের প্রতি আমরা ধন্যবাদ ও কতৃজ্ঞতা জানাই। এদিকে এই রায়কে ঘিরে যদি কেউ নাশকতার চেষ্টা করে অস্থিতিশীল পরিবেশ তৈরীর চেষ্টা করে তাহলে সেই অশুভ শক্তিকেও মোকাবেলা করার জন্য প্রস্তুত থাকবে ছাত্রলীগ।

ছাত্রলীগ সাধারন সম্পাদক এস এম জাকির হোসাইন বলেন, দুর্নীতির দায়ে খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। এরমধ্যে দিয়ে ন্যায় বিচার প্রতিষ্ঠিত হয়েছে। অপরাধ করলে কেউ যে আইনের উর্ধে্ব নয় সেটাই প্রমাণিত হয়েছে। আমরা এই রায়কে স্বাগত জানাই।


টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/ এইচ কে/এস আর

০৮ ফেব্রুয়ারী, ২০১৮ ২৩:১৩ পি.এম