President

রাজধানীর নয়াপল্টনস্থ বিএনপির কেন্দ্রীয় কার্যালয় ও এর আশেপাশের এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। বুধবার রাত ১২টার দিকে হঠাৎ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের উপস্থিতি লক্ষ্য করা গেছে। এ সময় পল্টন ও মতিঝিল থানার পুলিশের টহল গাড়ি দেখা যাওয়ায় পুরো এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

বর্তমানে কেন্দ্রীয় কার্যালয়ের তৃতীয় তলায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-দপ্তর সম্পাদক বেলাল আহমেদ ও নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম অবস্থান করছেন।

সরেজমিনে দেখা গেছে, নয়াপল্টন এলাকার আবাসিক হোটেলগুলোতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা অভিযান চালাচ্ছে। পাশাপাশি সন্দেজনক কাউকে দেখলে তার তল্লাশি নেয়া হচ্ছে। এতে মানুষের মাঝে ভয় ও উৎকণ্ঠা বিরাজ করছে।

বিএনপি কার্যালয়ের সামনে কর্মরত মতিঝিল থানার এসি আরিফ বলেন, ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়। বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী এবং বিএনপি চেয়ারপারসন এই মামলার অন্যতম আসামি। এ উপলক্ষে যাতে কেউ অপ্রীতিকর অবস্থা সৃষ্টি না করতে পারে আমরা সেজন্য নিরাপত্তা জোরদার করেছি। এর বাইরে কিছু নয়।

বিএনপি কেন্দ্রীয় কার্যালয় ও এর আশেপাশের এলাকাগুলো বর্তমানে প্রায় জনশুন্য। এমনকি কাকরাইল মোড় এবং ফকিরাপুল মোড় দিয়ে যাতে কেউ অত্র এলাকায় না ঢুকতে পারে সে কারণে উভয় পাশের রাস্তা বন্ধ করে দেয়া হয়েছে।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/ এইচ কে/এস আর

০৮ ফেব্রুয়ারী, ২০১৮ ০১:৫০ এ.ম