President

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘিরে ছাত্রলীগের মাঠে থাকা নিয়ে নগর ছাত্রলীগের থেকে দেয়া ঘোষণার একদিনের মধ্যেই মিছিল নিয়ে রাজপথে নেমেছে চট্টগ্রামের বিভিন্ন থানা ও ওয়ার্ড ছাত্রলীগের নেতা কর্মীরা।

বুধবার (০৭ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টায় ১১ ও ২৬ নং ওয়ার্ড ছাত্রলীগের একটি মিছিল বের হয়ে হালিশিহরের বিডিআর মাঠ,এ ব্লক,এস ক্লাব হয়ে মিছিলটি আবারও বিডিআর মাঠের সামনে গিয়ে শেষ হয়।

এসময় ওয়ার্ড ছাত্রলীগ নেতা জিতু ও শামিমের নেতৃত্বে ওই মিছিলে “জয় বাংলা জয় বঙ্গবন্ধু ও অ্যাকশন অ্যাকশন ডাইরেক্ট অ্যাকশন” এধরনের শ্লোগান দিতে দেখা যায়।

উল্লেখ্য, গতকাল মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে নগর ছাত্রলীগের ‘ঘোষিত কর্মসূচি না থাকলেও জনগণের জানমাল রক্ষায় আগামী ৮ ফেব্রুয়ারি রাজপথে থাকবে ছাত্রলীগের নেতাকর্মীরা। ছাত্রলীগ অতীতের মতোই সাধারণ মানুষের পাশে দাঁড়াবে। সব অরাজকতার বিরুদ্ধে বলিষ্ঠ প্রতিরোধ গড়ে তোলা হবে।’

এতে আরো উপস্থিত ছিলেন হাবিব,নিপুন,জাহাঙ্গীর,ইসমাইল, লিয়ন,অন্তর,শামীম,সজীব,সিয়াম,রাকিব,সাকিব, রিদয় সহ অন্যান্য নেতাকর্মীরা।

উল্লেখ্য, বহুল আলোচিত জিয়া অরফানেজ স্ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ২৫ জানুয়ারি বিকেলে রাজধানীর বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত ঢাকার ৫ নং বিশেষ জজ ড. আখতারুজ্জামান বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াসহ ৬ জনের বিষয়ে রায় ঘোষণার জন্য ৮ ফেব্রুয়ারি দিন ধার্য করেন।

এর পর থেকেই রায় ঘিরে দেশের বৃহৎ দুই রাজনৈতিক দল বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে বিপরীতমুখী অবস্থান ও বক্তব্য শুরু হয়। এরই মধ্যে খালেদা জিয়ার মামলার রায়কে কেন্দ্র করে ৮ ফেব্রুয়ারি যেকোনও ধরনের বিশৃঙ্খল পরিস্থিতি মোকাবিলায় আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে রাজপথে থাকার ঘোষণা দিয়েছে আওয়ামী লীগ। বিপরীতে রায়কে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত দাবি করে জনসমর্থন বিচারে প্রধান বিরোধী দল বিএনপিও একই দিন রাজপথ দখলের প্রস্তুতি নিচ্ছে।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/ এইচ কে/এস আর

০৭ ফেব্রুয়ারী, ২০১৮ ২২:৫৩ পি.এম