President

সম্প্রতি দেশের সফটওয়্যার খাতের শীর্ষ বাণিজ্য সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার এন্ড ইনফরমেশন সার্ভিসের (বেসিস) নতুন পরিচালক হিসেবে যোগদান করেন তরুণ প্রযুক্তিবিদ, রেডিসন ডিজিটাল টেকনোলজিস লিমিটেডের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা দেলোয়ার হোসেন ফারুক।

বেসিসের নতুন এই পরিচালককে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশের অন্যতম ফাইনটেক কোম্পানি রেডসফট।

গত রোববার (২৮ জানুয়ারি) সন্ধ্যায় রাজধানীর কারওয়ান বাজারের রেডিসন ডিজিটাল টেকনোলজিস এর অফিসে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জ্ঞাপন করেন রেডসফট'র পরিবার। এসময় বর্তমানে বাংলাদেশে আইটি সেক্টরের সম্ভাবনা ও ডিজিটাল বাংলাদেশের গড়ার লক্ষ্যে বিভিন্ন দিন নির্দেশনা প্রদান করেন বেসিসের পরিচালক দেলোয়ার হোসেন ফারুক। রেডসফট'র বিভিন্ন কর্মকান্ড ও কাজের অগ্রগতির খোঁজ নেন ও রেডসফট'র বিভিন্ন কাজের প্রশংসা করেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন, রেডসফট'র সিইও সিমান্ত আরিফ, হেড অফ কর্পোরেট এফেয়ারস ইসমাঈল সিরাজী, হেড অফ এইচআর-এডমিন সিফাত আরা নিমা, হেড অফ মার্কেটিং তান্নি ইসলাম খুকী, হেড অফ কাস্টমার সার্ভিস শিমুল রহমান ও হেড অফ বিজনেস ডেভেলপমেন্ট মাহমুদুল হাসান।

বেসিসের সভাপতি মোস্তাফা জব্বার ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের দায়িত্ব নেয়ার পর বেসিস থেকে পদত্যাগ করার পর তাঁর শূন্য স্থানে দেলোয়ার হোসেন ফারুক যোগদান করেন। এর আগে তিনি বেসিস সদস্যদের উন্নয়নে তৈরি করা বেসিস মেম্বার’স ওয়েলফেয়ার ষ্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন।

ঢাকা কলেজ থেকে স্নাতক ও ঢাকা বিশ্ববিদ্যালয় স্নাতকোত্তর ডিগ্রী লাভ করেন। বিজ্ঞান বিভাগ থেকে কুমিল্লা বোর্ডে এসএসসি ও এইচএসসিতে স্টার মার্কসসহ কৃতিত্বের সাথে পাস করেন।

দেলোয়ার হোসেন ফারুক দৈনিক আমাদের কাগজ এবং সাপ্তাহিক সংবাদের অন্তরালের সম্পাদক ও প্রকাশক, আতাকরা হাইস্কুল ও কলেজের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান, রেডিসন ডিজিটাল টেকনোলজিস লি., র‌্যাডিসন বিল্ডারস ও হাউজিং লি. এবং পরিবর্তন ফাউন্ডেশন নামক স্বেচ্ছাসেবী সংস্থার নির্বাহী পরিচালকের দায়িত্ব পালন করছেন ফারুক।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/ এইচ কে/এস আর

০৪ ফেব্রুয়ারী, ২০১৮ ০১:০৯ এ.ম