President

ইন্টারনেটের এই যুগে ব্যাপক জনপ্রিয় ইউটিউব। অনেক মানুষের বিনোদনের রসদ যোগায় এই সাইটটি। মজার ব্যাপার হলো, এই ইউটিউবকে কাজে লাগিয়েই ধনকুবের হয়ে ওঠেছেন বিশ্বের আনাচে কানাচে থাকা হাজার হাজার ভিডিও মেকাররা।বর্তমানে বাংলাদেশ থেকেও অনেক সৃজনশীল তরুণ-তরুণী ইউটিউবকে তাদের আয়ের একটি মাধ্যম হিসেবে ব্যবহার করতে শুরু করেছে। অনেকে বেশ সাফল্যের মুখও দেখেছেন।

তেমনি একজনের নাম আল কাজীম। মূলত প্রান্ক, ড্রামা, ফিল্ম, মিউজিক ভিডিওর তৈরির কাজ করছেন কাজীম। এসব বিনোদনমূলক ছোট ছোট ভিডিও তার দর্শকদের কাছে পৌঁছাতেই ইউটিউব চ্যানেল 'বুদ্ধিজীবি'। ইউটিউবার আল কাজীম পড়ছেন বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে। পড়াশুনার পাশাপাশি কাজীম ইউটিউব নিয়ে ব্যস্ত সময় কাটে বেশি পছন্দ করেন। গত ছয় মাস ইউটিউব চ্যানেলটিতে অনেক ভিডিওতে কাজ করছেন। পাশাপাশি রয়েছে নিজের ডিরেকশনে অন্য চ্যানেলেও তার কাজ।

ইউটিউবার আল কাজীম বলেন, আমার ইউটিউবার হবার পিছনে যার অবদান সবচেয়ে বেশি তিনি হলেন আমার আমার বড় ভাই। সেই সাথে আমাকে আন্তরিক ভাকে সহযোগিতা করছে বন্ধু রিয়াজ আহমেদ রুপক। এছাড়া ইউটিউব চ্যানেলগুলোতে সাধারণত দেখা যায়, প্রাঙ্ক, ফানি, শর্টফিল্ম এই সব কনটেন্ট নিয়ে সবাই কাজ করে। আমি একটু অন্য রকম চিন্তা করলাম। গত ছয় মাসে ধরে মি. বুদ্ধিজীবি ইউটিউব চ্যানেল নিয়ে কাজ করছি। এখন পর্যন্ত ২২টি ভিডিও আপলোড করা হয়েছে। রিয়াজ আহমেদ রুপক, সারতাজ মারতুজা, সুমন মাহবুব সহ মি. বুদ্ধিজীবি টিম সাথে না থাকলে সম্ভব হতো না।

তিনি আরো বলেন, বর্তমানে আমার ২টি শর্টফিল্ম নিয়ে কাজ করা হচ্ছে। আরো কিছু কনটেন্ট মাথায় আছে যা নিয়ে খুব শিগগিরই কাজ শুরু করব। এছাড়া ইউটিউবিং করে নিজের চ্যানেলটিকে জনপ্রিয় করতে চাই। আমরা যারা ইউটিউবার সবাই সামাজিক শিক্ষামূলক কনটেন্ট নিয়ে কাজ করি যেন ইউটিউব থেকে মানুষ ভালো কিছু শিখতে পারে। আগামী ০৫ বছর পর আমাদের চ্যানেলটি ভালো পর্যায়ে যাবে সেই স্বপ্ন দেখি। আমার টিম এবং নিজেও দেশ সেরা হবো। দেশসেরা একজন ইউটিউবার হিসেবে নিজেকে যেন উপস্থাপন করতে পারি তার জন্য সবার ভালবাসা চাই।

আল কাজীম আরো বলেন, নিজেকে আইন পেশায় নিয়োজিত করতে চাই। ক্যারিয়ার হিসেবে ইউটিউব এখনো ভেবে দেখিনি। তবে দর্শকদের বেশি বেশি ভালবাসা পেলে সেটি ভেবে দেখতে পারি। আল কাজীমের মি. বুদ্ধিজীবি ইউটিউব চ্যানেল লিংক : www.youtube.com/MrBuddiGB

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/ এইচ কে/এস আর

 

 

২৯ জানুয়ারী, ২০১৮ ০১:৪৩ এ.ম