President

বরগুনা ও চুয়াডাঙ্গায় পৃথক ‘বন্দুকযুদ্ধের’ ঘটনায় চারজন নিহত হয়েছেন।
বুধবার ভোরে ও মঙ্গলবার রাতে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।
বরগুনার পাথরঘাটা উপজেলার পদ্মা গ্রামের মাঝেরচর নামক এলাকায় র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধের ঘটনায় সুন্দরবনের জলদস্যু মুন্না বাহিনীর তিন সদস্য নিহত হয়েছেন।
বুধবার ভোরে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এসময় বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে।
পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোল্লা মো. খবীর আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।
র‌্যাব-৮ এর অপারেশন কর্মকর্তা মেজর সোহেল রানা প্রিন্স জানান, বরগুনার পাথরঘাটার মাঝের চর এলাকায় জলদস্যুরা ঘাটি করেছে জেলেদের কাছ থেকে এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব অভিযান চালায়। ঘটনাস্থলে পৌঁছালে মুন্না বাহিনীর সদস্যরা র‌্যাবকে লক্ষ করে গুলি ছোড়ে। র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। ঘণ্টা ব্যাপী গুলি বিনিময় পর দস্যুরা এক পর্যায়ের পিছু হটে। পরে ঘটনাস্থল তল্লাসি করে তিন জনের মরদেহ ও বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়। তবে নিহত তিন দস্যুর বিস্তারিত পরিচয় জানাতে পারেননি এই র‌্যাব কর্মকর্তা।
এদিকে চুয়াডাঙ্গার জীবননগর উপজেলায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ একজন নিহত হয়েছেন। পুলিশের দাবি তিনি আন্তঃজেলা ডাকাত দলের সদস্য। এসময় ঘটনাস্থল থেকে অস্ত্র, গুলি, বোমা ও চাপাতি উদ্ধার করে পুলিশ।
মঙ্গলবার দিনগত রাত দুইটার দিকে জীবননগর উপজেলার উথলী ইউনিয়নের সন্তোষপুর-আন্দুলবাড়ীয়া সড়কে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।
নিহতের নাম ইমান আলী। তিনি চুয়াডাঙ্গা সদর উপজেলার তিতুদহ ইউনিয়নের হাটচাঁদপুর গ্রামের ফকর আলী ব্যাপারীর ছেলে। তার বিরুদ্ধে বোমাবাজি, চাঁদাবাজি, ডাকাতি ও অস্ত্র আইনে মামলাসহ একাধিক মামলা রয়েছে।
চুয়াডাঙ্গার সহকারী পুলিশ সুপার আহসান হাবীব পিপিএম আরটিভি অনলাইনকে জানান, উপজেলার সন্তোষপুরের একটি আমবাগানে ডাকাতির প্রস্তুতি নেয়া হচ্ছে এমন খবর পেয়ে পুলিশ অভিযান চালায়। এসময় পুলিশকে লক্ষ্য করে কয়েকটি ককটেলের বিস্ফোরণ ঘটায় ডাকাতদল। পুলিশও পাল্টা গুলি ছোঁড়ে। প্রায় ২০ মিনিট গুলি বিনিময় হয়।
পরে ঘটনাস্থল থেকে ইমান আলীকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নেয়া হলে, সেখানে তিনি মারা যান। তার মরদেহ চুয়াডাঙ্গা সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে। আজ বুধবার ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হবে।
এসময় ঘটনাস্থল থেকে একটি শ্যুটারগান, দুই রাউন্ড কার্তুজ, চারটি ককটেল ও পাঁচটি চাপাতি উদ্ধার করে পুলিশ।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/ এইচ কে/এস আর

২৪ জানুয়ারী, ২০১৮ ১২:২৭ পি.এম