President

সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮২তম জন্মবার্ষিকীতে তার সমাধিতে শ্রদ্ধা জানালেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। এ সময় দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আলাপ-আলোচনার মাধ্যমে সব দলের জন্য সমান সুযোগ সুবিধা নিশ্চিত না করে এবার একতরফা নির্বাচন করা যাবে না। কমিশনের ব্যর্থতার কারণেই ঢাকা উত্তর সিটির উপনির্বাচন স্থগিত হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

বিএনপি'র প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮২তম জন্মবার্ষিকীতে শ্রদ্ধা জানাতে শুক্রবার সকালে শেরেবাংলা নগরে তার সমাধি প্রাঙ্গণে যান বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। আগে থেকেই সেখানে ভিড় করছিলেন রাজধানীর বিভিন্ন এলাকা থেকে আসা দলের নেতাকর্মী ও সমর্থকরা।

শুক্রবার বেলা সোয়া ১১টার দিকে বেগম জিয়া দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ শীর্ষনেতাদের সঙ্গে নিয়ে শ্রদ্ধা জানান। এ সময় দোয়া ও মোনাজাতে অংশ নেন বেগম জিয়া।

এর আগে গণমাধ্যম কর্মীদের সঙ্গে সমসাময়িক বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন মির্জা ফখরুল। ঢাকা উত্তর সিটির উপনির্বাচন করতে কমিশন ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেন তিনি।

মির্জা ফখরুল লেভেল হুঁশিয়ারি দিয়ে বলেন, 'প্লেয়িং ফিল্ড তৈরি না করলে এবার জাতীয় নির্বাচন হবে না।'

তিনি আরো বলেন, 'এর মাধ্যমে কমিশন ব্যর্থতার পরিচয় দিয়েছে। আলাপ আলোচনায় বসুক আর না বসুক, ২০১৪ সালের মত আর এক তরফা নির্বাচন করতে দেয়া হবে না।'

এদিকে, জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের ছাত্রদল আয়োজনে আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন বিএনপি মহাসচিব।


টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/ এইচ কে/এস আর

১৯ জানুয়ারী, ২০১৮ ১৪:৩০ পি.এম