President

একজন বেকার ছেলের আশপাশে তার মা-বাবা, প্রেমিকাসহ অনেকেই থাকেন। উপার্জন না করতে পারা বেকার ছেলেদের তার পাশের মানুষজন কীভাবে দেখে সেটি নিয়েই নির্মিত হয়েছে নাটক ‘বেকার’।


এতে বেকার ছেলের ভূমিকায় অভিনয় করেছেন টিভি পর্দার জনপ্রিয় অভিনেতা অপূর্ব। তার প্রেমিকার ভূমিকায় দেখা যাবে মেহজাবিন চৌধুরীকে। ফাহাদ আল মুক্তাদিরের গল্প অবলম্বনে নাটকটির চিত্রনাট্য ও পরিচালনা করেছেন মাবরুর রশীদ বান্নাহ্।

সম্প্রতি রাজধানীর উত্তরা, কাওলাসহ বেশ কিছু স্থানে নাটকটির শুটিং শেষ হয়েছে। এতে অভিনয় প্রসঙ্গে মেহজাবিন বলেন, ‘নাটকটির গল্প দারুণ। তবে এতে কিন্তু বেকার ছেলের দুঃখ-কষ্ট এবং সে না খেয়ে মরে যাচ্ছে এসব দেখানো হয়নি। কেবল বেকারদের প্রতি আমাদের দৃষ্টিভঙ্গি দেখানো হয়েছে। নাটকটি নিয়ে আমি আশাবাদী।

এটিও এ বছরের আমার অন্যতম আলোচিত নাটকের একটি হবে বলে আমার বিশ্বাস।’ এর আগে একই নির্মাতা বেকার প্রেমিকের গল্প নিয়ে একটি নাটক নির্মাণ করেছিলেন। সে নাটকের গল্পের সঙ্গে এটির গল্পের কোনো মিল নেই বলেই জানিয়েছেন নির্মাতা।

আসছে ভালোবাসা দিবস উপলক্ষে নাটকটি কোনো চ্যানেলে বা কোনো অনলাইন প্লাটফর্মে মুক্তি দেয়া হবে বলে নির্মাতা জানান। নাটকের বাইরেও বিভিন্ন অনুষ্ঠানে নাচের অনুষ্ঠান করছেন তিনি। পাশাপাশি বিজ্ঞাপনেও কাজ করছেন এ অভিনেত্রী।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/ এইচ কে/এস আর

১৭ জানুয়ারী, ২০১৮ ১৩:৫০ পি.এম