President

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) উপ-নির্বাচনে বিএনপি দুর্নীতিগ্রস্ত লোককে দলীয় মনোনয়ন দিয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ।

তিনি বলেন, বিএনপির পক্ষ থেকে ডিএনসিসিতে দলীয় মনোনয়ন দেওয়া হয়েছে। মানুষে বলে- ‘রতনে রতন চিনে, মানিকে চিনে মানিক, শূয়রে চিনে কচু, কুকুরে চিনে হাড়’। বেগম খালেদা জিয়ার পরিবার আপাদমস্তক দুর্নীতিবাজ। ঐ প্রবাদবাক্যের মতই তিনি যেমন দুর্নীতিববাজ তেমনই একজন দুর্নীতিবাজ পরিবারের সদস্যকে বেছে নিয়েছেন সিটি নির্বাচনে প্রার্থী হিসেবে। শুধু তাবিথ আউয়ালের নাম নয় তার বাবা মায়ের নাম পর্যন্ত এসেছে পানামা পেপারসে। তারা বাংলাদেশ থেকে অর্থপাচারকারী।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) দুপুরের ঢাকা রিপোর্টার্স ইউনিটির স্বাধীনতা হলে বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের আয়োজনে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, খালেদা জিয়া যেমন অর্থ পাচারকারী তেমনই তার প্রার্থী এবং তার বাবা মাও অর্থ পাচারকারী। বিএনপিতে অনেক প্রার্থী মনোনয়ন চেয়েছিলেন। তাদের কাউকে না দিয়ে একজন অর্থ পাচারকারীকে কেন বেছে নিল? নিশ্চয় এই অর্থ পাচারের সাথে খালেদা জিয়ার সম্পর্ক আছে। সেই কারণেই তিনি এ ধরনের প্রার্থী বেছে নিয়েছেন। তাই দেশের মানুষ ঢাকার মানুষ এই দুর্নীতিগ্রস্ত প্রার্থীকে ভোট দিবে না। তাই এই বোমাবাজ, পেট্রোল বোমাবাজ, অর্থ পাচারকারীদের ব্যাপারে সজাগ থাকতে হবে।

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক বলেন, শেখ হাসিনার নেতৃত্ব নয় বছরে বাংলাদেশ বদলে গেছে। বাংলাদেশ এখন ৩৮তম অর্থনীতির দেশ। বাংলাদেশ বদলে যাওয়া সারা বিশ্বের মানুষ প্রশংসা করলেও শুধু বিএনপি প্রশংসা করতে পারছে না।

বিএনপি ১/১১ এর মত সরকার চায় মন্তব্য করে আওয়ামী লীগের এই মুখপাত্র বলেন, এদের উদ্দেশ্য হচ্ছে পানি ঘোলা করা। ১/১১ এর মতো একটি সরকার গঠন করা। আর খালেদা জিয়া চায় ঘোলা পানিতে মাছ ধরা। অতীতের মত আর কোন দিন এই রকম হবে না।

সংগঠনের সভাপতি অ্যাডভোকেট মো. আসাদুজ্জামান দুর্জয়ের সভাপতিত্বে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ সভাপতি নুরুল আমিন রুহুল প্রমুখ।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/ এইচ কে/এস আর

১৬ জানুয়ারী, ২০১৮ ১৭:০১ পি.এম