President

ঢাকা উত্তর সিটি করপোরেশনের উপ-নির্বাচনে বিএনপির মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন দলটির কেন্দ্রীয় নেতা আসাদুজ্জামান রিপন, তাবিথ আউয়ালসহ পাঁচজন।

অপর তিনজন হলেন-বিএনপির সহ প্রকাশনা বিষয়ক সম্পাদক শাকিল ওয়াহেদ, ঢাকা মহানগর উত্তরের সভাপতি এম এ কাইয়ুম এবং সাবেক সাংসদ অবসরপ্রাপ্ত মেজর আখতারুজ্জামান (রঞ্জন)।

জানা গেছে, আজ রবিবার বেলা ১১টা থেকে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এই মনোনয়ন ফরম বিক্রি করা শুরু হয়। বিকেল ৩টা পর্যন্ত বিভিন্ন সময়ে প্রার্থীরা সেখান থেকে থেকে তাদের মনোনয়নপত্র ফরম সংগ্রহ করেন।

আরো জানা গেছে, এবার বিএনপির ফরমের দাম ১০ হাজার টাকা রাখা হয়েছে।

এ ব্যাপারে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জানান, ফরম বিক্রি রবিবারই শেষ। সোমবার বিকাল ৪টা পর্যন্ত নয়া পল্টনের কার্যালয়ে ২৫ হাজার টাকা জামানতসহ মনোনয়ন ফরম জমা দেওয়া যাবে। এরপর সোমবার রাত সাড়ে ৮টায় গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাতকার হবে। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নেতৃত্বে দলের স্থায়ী কমিটির সদস্যদের নিয়ে গঠিত মনোনয়ন বোর্ড এই সাক্ষাতকার নেবে।

রিজভী বলেন, “মনোনয়ন বোর্ড প্রার্থীদের যাচাই-বাছাই করে একজন প্রার্থীকে মেয়র পদে মনোনয়ন দেবে। তার নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে। আমরা আশা করছি, সোমবার মনোনয়ন বোর্ডের সাক্ষাতকারের পরই সেই নাম জানা যাবে।”

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/ এইচ কে/এস আর

১৪ জানুয়ারী, ২০১৮ ১৭:২৩ পি.এম