President

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, সরকারের নির্ধারিত শর্তপূরণে ব্যর্থ বেসরকারি বিশ্ববিদ্যালয়ের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া ছাড়া আর কোনো পথ খোলা নেই।


বুধবার দুপুরে সাভারের বিরুলিয়ায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সপ্তম সমাবর্তনে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন। বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের পক্ষে প্রতিনিধি হিসেবে তিনি এ সমাবর্তনে যোদ দেন।

এ সময় তিনি বলেন, কিছু বেসরকারি বিশ্ববিদ্যালয় এখনও ন্যূনতম শর্তপূরণ করতে পারেনি। যেসব বেসরকারি বিশ্ববিদ্যালয় নির্ধারিত শর্তপূরণে ব্যর্থ হয়েছে, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া ছাড়া আর কোনো পথ খোলা নেই।

জাতি গঠনে নৈতিক শিক্ষা খুবই জরুরি বলে মনে করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। তিনি বলেন, শিক্ষার গুণগতমান বৃদ্ধি করা বর্তমান সরকারের অন্যতম লক্ষ্য। আমরা শিক্ষার্থীদের জন্য মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে চাই।

সমাবর্তনে ৩ হাজার ৪৯৮ নবীন গ্র্যাজুয়েটকে শিক্ষামন্ত্রী সনদ প্রদান করেন।

সমাবর্তনে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয়ের মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান, জর্জিসার ককেসাস ইউনিভার্সিটির প্রেসিডেন্ট ড. কাখা শিঙ্গেলিয়া, ড্যাফোডিল ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. ইউসুফ মাহবুবুল ইসলামসহ আরও অনেকে।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/ এইচ কে/এস আর

১০ জানুয়ারী, ২০১৮ ১৬:৩৮ পি.এম