President

বিএনপি মহাসচিবের উদ্দেশে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সারা দেশে নৌকার জোয়ার শুরু হয়েছে; আর ফখরুল সাহেব ‘হেরে যাওয়ার ভয়ে’ আছেন।

মঙ্গলবার দুপুরে পঞ্চগড় সদর উপজেলার বিলুপ্ত ছিটমহল গারাতির মফিজার রহমান ডিগ্রি কলেজ মাঠে কম্বল বিতরণ অনুষ্ঠানে মন্ত্রী এ কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, মির্জা ফখরুলের আশঙ্কার কোনো কারণ নেই। আগামীতে রংপুরের মতো নির্বাচন হবে। এ নির্বাচন নিয়ে কেউ অভিযোগ করতে পারেনি।

আওয়ামী লীগের কেন্দ্রীয় ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে কাদের বলেন, ‘আগামীতে রংপুরের মতো নিরপেক্ষ, স্বাধীন ও কর্তৃত্বপূর্ণ নির্বাচন হবে। সরকার কোনো হস্তক্ষেপ করবে না। রংপুরে সরকার হেরেছে, ফল মেনে নিয়েছে’।

আওয়ামী লীগ মানুষের কষ্ট নিয়ে রাজনীতি করে না উল্লেখ করে তিনি বলেন, ‘আমরা শহরে কম্বল বিতরণ করে চলে যেতে পারতাম। নেত্রীর নির্দেশে গ্রামে এসেছি। মানুষের কষ্ট নিয়ে রাজনীতি করতে আমরা বিব্রতবোধ করি’।

বিএনপি মানুষের কষ্ট নিয়ে রাজনীতি করে মন্তব্য করে সেতুমন্ত্রী বলেন, ‘তারা লোক দেখানোর আসবে। ফটোসেশন করে চলে যাবে। কথা দিয়ে ভোট হয় না। আওয়ামী লীগ কাজ দেখিয়ে ভোট আদায় করবে। আওয়ামী লীগ কথার রাজনীতিতে বিশ্বাস করে না। বিএনপি কথামালায় বিশ্বাসী’।

যতদিন কষ্ট থাকবে, শেখ হাসিনার সাহায্য ততদিন অব্যাহত থাকবে বলে জানান ওবায়দুল কাদের।

বেসরকারি শিক্ষকদের এমপিওভুক্ত করার বিষয়ে তিনি বলেন, শেখ হাসিনা শিক্ষকদের দাবির প্রতি সহানুভূতিশীল। আগামী বাজেটে বরাদ্দ রাখা হবে। পর্যায়ক্রমে সব শিক্ষককে এমপিওভুক্তের আওতায় আনা হবে। শহীদ মিনার বা প্রেসক্লাবের সামনে আন্দোলন করতে হবে না।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/ এইচ কে/এস আর

০৯ জানুয়ারী, ২০১৮ ১৬:০০ পি.এম