President

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে টহলরত অবস্থায় এক শিক্ষার্থীকে থাপ্পড় মারায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) এক সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। শুক্রবার বিকেলে এই ঘটনা ঘটে।

লাঞ্ছিত শিক্ষার্থী হলেন জহরলাল রায়। তিনি ছাত্র ইউনিয়ন ঢাকা মহানগর সংসদের সাধারণ সম্পাদক। বরখাস্ত হওয়া সদস্য হলেন র‌্যাব-৩ এর সিপাহী জিয়া (আনসার)।

প্রত্যক্ষদর্শীরা জানায়: টিএসসির চায়ের দোকান থেকে নিচে নামার সময় জহরলালের গায়ের চাদর র‌্যাব সদস্য জিয়ার গায়ে লাগে। মূহুর্তেই জহরলালকে থাপ্পড় মারেন অভিযুক্ত জিয়া। পরে সেখানে উপস্থিত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও ছাত্র ইউনিয়নের নেতাকর্মীরা এই ঘটনার প্রতিবাদ জানান।

‘পরবর্তীতে ঘটনাস্থলে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মাইনুল করিম, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান ও ছাত্র ইউনিয়নের বিশ্ববিদ্যালয় সভাপতি তুহিন কান্তি দাস আসেন। তারা র‌্যাবের টহলরত টিম ইনচার্জ আজিজুল হকের সঙ্গে বৈঠক করেন। সেখানে আজিজুল হক জিয়াকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে বলে জানান।’

এ বিষয়ে সহকারী প্রক্টর মাইনুল করিম বলেন: এই ঘটনায় লিখিত অভিযোগ দেওয়া হচ্ছে। অভিযুক্ত সদস্যের বিচার করে র‌্যাব তার অনুলিপি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে পাঠাবে।

র‌্যাবের টহলরত টিম ইনচার্জ আজিজুল হক বলেন: এই ঘটনায় র‌্যাব-৩ এর উপ-অধিনায়ক মেজর রাহাত হারুন খান অভিযুক্ত সদস্যকে সাময়িক বরখাস্ত করার কথা জানিয়েছেন। লিখিত অভিযোগ পেলে শাস্তির অনুলিপি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিসে পাঠানো হবে।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/ এইচ কে/এস আর

০৬ জানুয়ারী, ২০১৮ ১১:৫৫ এ.ম