President

ঘরের মাঠে আসন্ন ত্রিদেশীয় সিরিজের সময়সূচিতে পরিবর্তন আনা হয়েছে। বাংলাদেশ-জিম্বাবুয়ে ম্যাচ দিয়ে আগামী ১৫ জানুয়ারি পর্দা উঠবে এ সিরিজের। টুর্নামেন্টের আরেক দল শ্রীলঙ্কা। আগের নিয়মানুসারে সিরিজের প্রতিটি ম্যাচ শুরু হওয়ার কথা ছিল দুপুর ২টা ৩০ মিনিট থেকে। তবে শীতের তীব্রতার কারণে কুয়াশার বিষয়টি চিন্তা করে সময়সূচি পরিবর্তন করা হয়েছে। নতুন সময়ে প্রতিটি ম্যাচ শুরু হবে দুপুর ১২টা থেকে।
বাংলাদেশ-শ্রীলঙ্কা-জিম্বাবুয়ের মধ্যকার এই ত্রিদেশীয় সিরিজের সবগুলো ম্যাচই দিবা-রাত্রির হওয়ার কথা ছিল। এখনও দিবা-রাত্রিরই হবে। কেবল সময়টা এগিয়ে আসছে। কারণ শিশির। গত দুইদিন ধরে রাজধানীসহ সারাদেশে তীব্র শীত চলছে। রাত তো বটেই, দিনের বেলায় পর্যন্ত কুয়াশায় ঢাকা থাকে চারিদিক। এই বাড়তি কুয়াশার কথা মাথায় রেখেই ম্যাচের সময় এগিয়ে আনা হচ্ছে।
বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেছেন, শিশিরের কারণে ম্যাচে যাতে কোনো ব্যাঘাত না ঘটে সে ব্যাপারটিকে প্রাধান্য দেয়া হয়েছে।
এদিকে ত্রিদেশীয় সিরিজে অংশ নিতে প্রথম দল হিসেবে ১০ জানুয়ারি বাংলাদেশে এসে পৌঁছাবে জিম্বাবুয়ে। আর প্রথম খেলা ১৭ জানুয়ারি, তাই শ্রীলঙ্কা আসবে ১৩ তারিখ।
ত্রিদেশীয় সিরিজের অংশ হিসেবে নিজেদের মধ্যে ৫০ ওভারের দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে মাশরাফি-সাকিবরা। ঘোষিত ৩২ জনের খেলোয়াড়ের মধ্য থেকে প্রথম ম্যাচের দল ঘোষণা করেছে বিসিবি। লাল দলকে নেতৃত্ব দেবেন সাকিব আল হাসান আর সবুজ দলকে মাশরাফি বিন মুর্তজা।
মিরপুর শের-েই-বাংলা স্টেডিয়ামে কৃত্রিম আলোয় প্রথম ম্যাচ হবে আগামীকাল। ম্যাচ শুরু হবে দুপুর ১২টায়। ৯ জানুয়ারি দ্বিতীয় ম্যাচও হবে দিবারাত্রির।
ত্রিদেশীয় সিরিজের সূচি
১৫ জানুয়ারি: বাংলাদেশ-জিম্বাবুয়ে
১৭ জানুয়ারি: শ্রীলঙ্কা-জিম্বাবুয়ে
১৯ জানুয়ারি: বাংলাদেশ-শ্রীলঙ্কা
২১ জানুয়ারি: শ্রীলঙ্কা জিম্বাবুয়ে
২৩ জানুয়ারি: বাংলাদেশ-জিম্বাবুয়ে
২৫ জানুয়ারি: বাংলাদেশ-শ্রীলঙ্কা
২৭ জানুয়ারি: ফাইনাল

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/ এইচ কে/এস আর

০৫ জানুয়ারী, ২০১৮ ১৫:৩৯ পি.এম