President

অ্যাটলেটিকো মাদ্রিদের হয়ে নতুন করে জীবন শুরু করেছেন ডিয়েগো কস্তা। স্প্যানিশ ক্লাবটির হয়ে বুধবার রাতে দ্বিতীয় মেয়াদে অভিষেক হয় এই স্প্যানিশ ফরোয়ার্ডের। অ্যাটলেটিকোর হয়ে নিজের দ্বিতীয় অভিষেককে গোল দিয়ে রাঙালেন কস্তা। তার নতুন জীবনের দিনে কোপা ডেল রে'র শেষ ষোলোর প্রথম লেগে লেইদা স্পোর্তিওকে ৪-০ গোলে উড়িয়ে কোয়ার্টার ফাইনালে এক পা দিয়ে রেখেছে অ্যাটলেটিকো।

প্রথমার্ধের শুরুতে ডিয়েগো গডিনের হেড জালে আশ্রয় নিলে এগিয়ে যায় অ্যাটলেটিকো মাদ্রিদ। কয়েক মিনিট পরই ফার্নান্দো তোরেসের গোলে ব্যবধান দ্বিগুণ করে মাদ্রিদের দলটি।

এরপরই রাতটিকে স্মরণীয় করে রাখেন কস্তা। দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে মাঠে নামার পঞ্চম মিনিটের মাথায় গোল করেন চেলসির সাবেক তারকা। ৫০তম মিনিটে কস্তার গোলে জয় অনেকটাই নিশ্চিত করে ফেলে অ্যাটলেটিকো। যোগ করা সময়ে আঁতোয়া গ্রিজমান প্রতিপক্ষের কফিনে শেষ পেরেক ঠুকে দেন।

দলের বড় জয় এবং নিজের গোলে অভিষেক নিয়ে উচ্ছ্বসিত কস্তা ম্যাচ শেষে বলেন, 'নিজেকে ফের ফুটবলার মনে করতে পারায় একং অ্যাটলেটিকো হয়ে আবার খেলতে পারায় আমি অনেক আনন্দিত। এটি আমার জন্য খুবই গুরুত্বপূর্ণ এবং আমি নিজের পারফরম্যান্স নিয়েও সন্তুষ্ট।'

প্রসঙ্গত, অ্যাটলেটিকো মাদ্রিদের হয়ে ২০১৩-১৪ মৌসুমে স্প্যানিশ লা লিগার শিরোপা জেতার পর চেলসিতে যোগ দেন ডিয়েগো কস্তা। সেখানে তিন মৌসুমের মতো সময় কাটিয়ে দুটি ইংলিশ প্রিমিয়ার লিগ শিরোপা জিতে ফের মাদ্রিদে ফেরেন এই ব্রাজিল বংশোদ্ভূত স্প্যানিশ ফরোয়ার্ড।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/ এইচ কে/এস আর

০৪ জানুয়ারী, ২০১৮ ১৭:৫০ পি.এম