President

গত বছরের জুলাইয়ে সেন্সরবোর্ডে জমা পড়েছিলো জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী অভিনেত্রী নিপুনের ও নবাগত মুন্না অভিনীত চলচ্চিত্র ‘ধুসর কুয়াশা’। চলচ্চিত্রটি চিত্রনাট্য ও পরিচালনা করেছেন গুণি নির্মাতা উত্তম আকাশ। সেন্সর বোর্ডে চলচ্চিত্রটির কিছু দৃশ্যে আপত্তি জানিয়ে বাতিল বা নিষিদ্ধ ঘোষণা করে। এ নিয়ে তখন কথা হয় সেন্সর বোর্ডের সদস্য মুন্সী জালালউদ্দিনের। তিনি বলেন, ‘চলচ্চিত্রটি গল্প অবিন্যস্ত ও অসংলগ্ন। এ কারণে সেন্সর বোর্ডের সদস্যরা ছবিটিকে বাতিল করেছেন।’ সেন্সরের এই সিদ্ধোন্তে থেমে থাকেননি চলচ্চিত্রটির প্রযোজনা প্রতিষ্ঠান হিসাম মাল্টিমিডিয়া।

এ প্রসঙ্গে প্রযোজক, নায়ক মুন্না বলেন, ‘ধুসর কুয়াশা’ হিসাম মাল্টিমিডিয়া নির্মিত প্রথম চলচ্চিত্র। আমাদের অভিজ্ঞা নতুন। যে কারণে আমাদের পুরো চিত্রনাট্যে অনইচ্ছাকৃত কিছু অসঙ্গতি চলে আসে। বিষয়টা নিয়ে আমি বিজ্ঞ সেন্সর সদস্যদের সাথে কথা বলেছি, তাদের পরামর্শ নিয়েছি। এরপর অসঙ্গতিপূর্ণ অংসগুলো পনরায় ধারণ করছি। অল্পদিনের মধ্যেই চলচ্চিত্রটি সম্পূর্ণ প্রস্তুত করে অবার সেন্সরে জমা দিবো। অশা করছি এবার ‘ধুসর কুয়াশা’ চলচ্চিত্রটি মুক্তির সনদ পাবেন। আসলে এই চলচ্চিত্রটির জন্য আমার আরও ৪টি চলচ্চিত্রের কাজ আটকে আছে। যা আগামী মাসেই শুরু করার ইচ্ছা রয়েছে।

আশা করছি সেন্সর বোর্ড ‘ধুসর কুয়াশা’ মুক্তির ছাড়পত্র দিয়ে হিসাম মাল্টিমিডিয়াকে আরও চলচ্চিত্র নির্মাণের পথ সহজ করে দিবেন। চলচ্চিত্রে অবদান রাখারি সুযোগ দিবেন।’ নিপুন ও নবাগত মুন্না ছাড়াও চলচ্চিত্রটিতে আরও অভিনয় করেছেন পুষ্পিতা পপি প্রমুখ।


টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/ এইচ কে/এস আর

০৩ জানুয়ারী, ২০১৮ ২০:৩৩ পি.এম