President

শিশু, কিশোরসহ অসহায় মানুষদের শীতের কষ্ট নিবারণের জন্য তাদের পাশে দাঁড়ালেন জান্নাতুন নাঈম এভ্রিল। গেল ২ ডিসেম্বর মধ্যরাতে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা থেকে শুরু করে কমলাপুর রেলস্টেশন পর্যন্ত রাস্তার পাশে শীতে কাতর প্রায় ৫০০ মানুষের মধ্যে এভ্রিল শীতবস্ত্র দিয়েছেন।

 এভ্রিল বলেন, রাতেরবেলা অনেক অসহায় মানুষ দেখা যায় যারা শীতে কাতর হয়ে রাস্তায় শুয়ে থাকেন। শীত নিবারণের উপকরণ খুঁজে পাননা। সেই সব মানবেতর জীবনযাপন কারীদের শীত সামগ্রী তুলে দিয়েছি।

তিনি বলেন, প্রথমে রাজধানী থেকেই অসহায় মানুষদের শীত সামগ্রী বিতরণ শুরু করেছি। আগামীতে নারায়ণগঞ্জ, ময়মনসিংহসহ দেশের বিভিন্ন জেলায় গিয়ে শীতবস্ত্র বিতরণ করবো।

এভ্রিল বলেন, আমি বাইক চালাই। রাতের যখন রাস্তা দিয়ে বাইকে যাই চোখে পড়ে মানুষগুলো শীতে খুব কষ্ট পায়। সেজন্য তাদের কষ্ট কিছুটা দূর করতেই এই উদ্যোগ নেয়া হবে।

এভ্রিল জানিয়েছেন, এই উদ্যোগে তার পাশে রয়েছে ইয়ামা মটরস বাংলাদেশ এসিআই মটরস লিমিটেড, কেবি রাইডারস ও বাইক বিডি নামের তিনটি সংগঠন। সেখানকার সকলেই শীতবস্ত্র বিতরণে এভ্রিলকে সহায়তা করছে।

এভ্রিল নিজেও সমাজের বিত্তবান মানুষদের উদ্দেশ্যে আহবান জানিয়েছিলেন, প্রত্যেকেই যেন নিজেদের সামর্থ্যের মধ্য থেকে গরীব, অহসায় মানুষের শীত নিবারণে এগিয়ে আসেন।

বন্দরনগরী চট্টগ্রামের মেয়ে জান্নাতুল নাঈম এভ্রিল। ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ হয়ে ‘মিস ওয়ার্ল্ড’ আসরের বিশ্বমঞ্চে লড়াইয়ের কথা ছিল তার। কিন্তু ভাগ্য প্রতিকূলে থাকায় শেষ পর্যন্তকে মিস ওয়ার্ল্ড বাংলাদেশের মুকুটও খোয়াতে হয়। তবে এভ্রিল থেমে থাকেননি, কাজ করে যাচ্ছেন শোবিজে। পাশাপাশি সারাদেশে বাল্যবিধবা রোধে তিনি গঠন করছেন এভ্রিল ফাউন্ডেশন। সম্প্রতি কাজ করেছেন একটি নাটকে। শিগগির বড়পর্দায় কাজ করার আভাস দিয়েছেন এই তারকা।চ্যানেল আই অনলাইন

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/ এইচ কে/এস আর

০৩ জানুয়ারী, ২০১৮ ১৩:০৪ পি.এম