President

শিক্ষার্থীদের ক্যারিয়ার ডেভেলপমেন্ট, শিক্ষা-গবেষণা ও সামাজিক নেতৃত্ব বিকাশের সংগঠন (ডিইসি) ডি ইঞ্জিনিয়ার্স ক্লাব তাদের বছরের শুভ সূচনা করেছে জনসচেতনতা মূলক কাজ দিয়ে। নগরীর গুরুত্বপূর্ণ বিভিন্ন পয়েন্টে ক্লাবের সদস্যরা পথচারী, রিক্সাচালক, ট্রাফিক পুলিশ, হকার সহ বিভিন্ন শ্রেনীর মানুষকে মাস্ক(মুখবন্ধনী) পরিয়ে এবং এর সুফল সম্পর্কে অবগত করেছেন।

নগরীর বড়পোল, আগ্রাবাদ, দেওয়ানহাট, লালখান বাজার, জিইসি ২নম্বর গেইট সহ শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে তারা মাস্ক বিতরণ করেন।

এতে ইভেন্টের নেতৃত্ব দেন বাবলু দাশ এবং সাথে আরো উপস্থিত ছিলেন ক্লাবের প্রেসিডেন্ট সোমেন কানুনগো, এক্সিকিটিভ মেম্বার শুভাশিস ভট্টাচার্য ,লোপামুদ্রা নন্দী, সাইমা খন্দকার নমি, নুসরাত ফারজানা, নয়ন, এমরান, শফিউল আজম, ইভা প্রমুখ।

মাস্ক বিতরণের সময় ক্লাবের প্রেসিডেন্ট সোমেন বলেন, বছরের শুরুটা সবাই করে হইহুল্লর দিয়ে কিন্তু আমি ও আমার ক্লাবের মেম্বাররা কিছুটা ব্যাতিক্রম চিন্তা করে এ কাজ করেছি। বর্তমানে শহরের যে চিত্রপট তাতে সুস্থ যে কেউই ধুলাবালি থেকে রোগে আক্রান্ত হতে পারে। বিশেষ করে ট্রাফিক পুলিশ, রিক্সাচালকদের আক্রান্ত হওয়ার সম্ভাবনা বেশী থাকে।তাই মানবিকতার দিকটি ভেবে আমাদের এ উদ্যোগ।
তিনি আরো বলেন নগরীর বিভিন্ন পয়েন্টে আমরা ৫০০ জনকে বিনামূল্যে মাস্ক বিতরণ করি এবং তাদের মধ্যে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বিভিন্ন স্বাস্থ্য কথা বলি।

মাস্ক পরিহিত একজন ব্যক্তি তার অভিভূতি ব্যক্ত করেন এই বলে, ডিইসির এ কাজ সমাজের সকলের কাছে গ্রহণযোগ্যতা পাবে এবং অন্যান্য সংগঠন গুলোর উচিৎ তাদের মত গতিশীল হতে সমাজের কাজে এগিয়ে আসা

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/ এইচ কে/এস আর

০২ জানুয়ারী, ২০১৮ ০০:৩৯ এ.ম