President

শীতের সময় পার্টি যেন একটু বেশিই থাকে। প্রায় দিনই কোথাও না কোথাও দাওয়াত থাকে। আর দাওয়াতে তো সাদামাটা ভাবে যাওয়া যায় না। একটু জমকালো সাজ না হলে যেন সবার মাঝে একদম ম্লান দেখায়। কিন্তু প্রতিদিন পার্টি মেকআপ করতে পার্লারে যাওয়ার সময় তো নেই, বাড়িতেও সাজার সময় হয় না কর্মজীবীদের। যাদের মেকআপ করতে অনেক আলসেমি লাগে কিংবা সময়ের অভাবে মেকআপ করা হয় না তাদের জন্য ফিচারে দেয়া হলো পার্টি মেকআপের সহজ কিছু পদ্ধতি।

সিম্পল কনট্যুর: কনট্যুরিং বাদ দেয়াই যায় না মেকআপে। চেহারার আকৃতি সুন্দর দেখাতে কনট্যুরিং এর বিকল্প নেই। তবে পদ্ধতিটাকে সহজ করে ফেলতে পারেন। অ্যাঙ্গেলড ব্রাশে ম্যাট ব্রোঞ্জার লাগিয়ে চেহারার বাইরের দিকে ইংরেজি ‘থ্রি’ এর মতো একে নিন। এরপর চিক বোনের নিচেও লাগিয়ে নিন। ভালো করে ব্লেন্ড করে নিন। ব্যস হয়ে গেলো কনট্যুর করা।

এক মাসকারায় দুই কাজ: মাসকারার ব্রাশ ব্যবহার করেই একই সঙ্গে আই ল্যাশ এবং আই ব্রো সাজাতে পারবেন। প্রথমে আই ল্যাশে ব্যবহার করে এরপর ব্রাশ থেকে বাড়তি মাসকারা ছাড়িয়ে আলতো করে আই ব্রোতে লাগিয়ে নিন। বোল্ড আই ব্রো যারা পছন্দ করেন তারা এই পদ্ধতি ব্যবহার করতে পারেন।

ব্লাশনের বদলে লিপস্টিক: লিপস্টিককেই ব্যবহার করতে পারেন ব্লাশন হিসেবে। লিপস্টিক লাগানোর সময় চিক বোনেও সামান্য লিপস্টিকের রঙ লাগিয়ে নিন। এরপর ভালো করে মিশিয়ে নিন।

আই ল্যাশ বাদ দিন: নকল আই ল্যাশে চোখ জোড়া আকর্ষণীয় দেখায়, এই ব্যাপারে কোনো দ্বিধা নেই। কিন্তু অনেক সময় সাপেক্ষ ব্যাপার নকল আই ল্যাশ লাগানো। তাই যখন তাড়াহুড়া থাকে তখন একটা সহজ পদ্ধতি ব্যবহার করতে পারেন। এক লেয়ার মাসকারা লাগিয়ে এর উপর ব্রাশ ব্যবহার করে পাউডার লাগিয়ে নিন। হালকা লেয়ারে লাগান পাউডার। এরপর দ্বিতীয় কোট মাসকারা লাগান। চোখের পাপড়ি আগের চাইতে অনেক বড় দেখাবে।

উজ্জ্বল আইশ্যাডো: উজ্জ্বল রঙ এর আইশ্যাডো ব্যবহার করলে আই শ্যাডো প্রাইমার ব্যবহারের প্রয়োজনই পড়ে না। তাই সময় বাঁচাতে উজ্জ্বল আই শ্যাডো ব্যবহার করতে পারেন। অথবা সাদা রঙ এর কাজল পুরো চোখের পাতা লাগিয়ে ভালো করে ব্লেন্ড করে নিন আঙ্গুল দিয়ে। এর উপর আইশ্যাডো লাগিয়ে নিন। সাদা কাজলটি আইশ্যাডো বেজ হিসেবে কাজ করবে।

স্মোকি আই মেকআপ: ঝটপট গর্জিয়াস লুকের জন্য স্মোকি আই মেকআপের জুড়ি নেই। স্মোকি আই মেকআপ সহজেই করতে চোখের পাতার বাইরের কোণে ‘হ্যাসট্যাগ’ এঁকে নিন। এরপর ব্রাশে ম্যাট ব্রাউন আইশ্যাডো লাগিয়ে ‘হ্যাসট্যাগ’টা ভালো করে মিশিয়ে নিন। এরপর আইলাইনার এবং মাসকারা লাগিয়ে নিন। সুইর্লস্টার


টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/ এইচ কে/এস আর

২৮ ডিসেম্বর, ২০১৭ ১১:৫৪ এ.ম