President

ক্যারিয়ারের শুরু থেকেই স্বপ্ন দেখতেন বাংলাদেশের হয়ে ক্রিকেট খেলার। মেহেদী হাসানের বহুদিনের লালিত সেই স্বপ্ন বাস্তবে রূপ নেয়ার অপেক্ষায়। জানুয়ারিতে ঘরের মাঠে শুরু হতে যাওয়া ত্রিদেশীয় সিরিজে ৩২ সদস্যের প্রাথমিক দলে সুযোগ পেয়েছেন বাংলাদেশের এ তরুণ। জাতীয় দলের হয়ে বুধবার প্রথম ক্যাম্প করেছেন খুলনা থেকে উঠে আসা আগামীর সম্ভাবনাময় এ ক্রিকেটার।

জাতীয় দলের ক্রিকেটারদের সঙ্গে ড্রেসিংরুম শেয়ার করার অভিব্যক্তি প্রকাশ করে মেহেদী হাসান বলেন, ‘এই প্রথম জাতীয় দলের ক্যাম্পে জয়েন করলাম। প্রথম দিনের সকালটা খুব রোমাঞ্চকর ছিল। সকালের ব্রেকফাস্টের পর ড্রেসিংরুম শেয়ার করা। দেখলাম সবাই সবার চেয়ারে বসে আছেন। আমি কোন সিটে বসব তা খুঁজে পাচ্ছিলাম না। যে সিটেই বসতে যাই না কেন, সেটি কারো না কারোর সিট। কোথায় বসব সেটি নিয়ে এক ধরনের অস্থিরতায় পড়ে গেলাম। আমার টিমমেটরা বলছিল ফাস্ট টাইম আসলে এ রকমই হয়। কিছু দিন পর ঠিক হয়ে যাবে।’

শ্রীলংকা ও জিম্বাবুয়ের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজ সামনে রেখে বুধবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের ইনডোরে অনুশীলন ক্যাম্প শুরু হয় সাকিব-তামিমদের। উদ্বোধনী দিনের ক্যাম্পে প্রাথমিক দলের প্রায় সব ক্রিকেটার উপস্থিত থাকলেও ছিলেন না ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। মেয়েকে ডাক্তার দেখাতে বিদেশ সফরে আছেন তিনি।

ছুটিতে বিদেশ সফরে থাকায় এদিন ক্যাম্পে উপস্থিত হতে পারেননি জাতীয় দলের দুই ওপেনার তামিম ইকবাল ও ইমরুল কায়েস। মো. মিথুন উপস্থিত থাকলেও পায়ের গোড়ালির ব্যথার কারণে ফিটনেস টেস্টে অংশ নিতে পারেননি। এ ছাড়া বাকি সবাই উপস্থিত ছিলেন।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/ এইচ কে/এস আর

২৭ ডিসেম্বর, ২০১৭ ১৫:৪৬ পি.এম