President

সমাজের সুবিধা বঞ্চিত শিশুদের সঙ্গে সময় কাটিয়েছেন ক্রিকেটার মুস্তাফিজুর রহমান। সোমবার মিরপুর ক্রিকেট একাডেমির পাশে সমাজের শিক্ষা এবং সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে অনুষ্ঠানের আয়োজন করে সমাজসেবী একটি সংগঠন। যেখানে শতাধিক শিশু উপস্থিত হয়।

এই অসহায়, দরিদ্র এবং সুবিধা বঞ্চিত শিশুদের সঙ্গে কিছু সময় কাটান বাংলাদেশের অন্যতম সেরা পেস বোলার মুস্তাফিজুর রহমান। সোমবার মিরপুরে ক্রিকেট বোর্ডের জিমে নিজেকে ঝালিয়ে নিচ্ছিলেন কাটার মাস্টার।

জিম করার শেষ মুহূর্তে মুস্তাফিজ জানতে পারেন, একাডেমির পাশে সমাজের ছিন্নমূল শিশুদের নিয়ে একটি অনুষ্ঠান হচ্ছে। তখন নিজ আগ্রহে শিশুদের সেই অনুষ্ঠানে অংশ নেন কাটার মাস্টারখ্যাত এ পেসার।

ছিন্নমূল শিশুদের সেই অনুষ্ঠানের গেইট দিয়ে মঞ্চের দিকে যেতেই, মুস্তাফিজকে ঘিরে ধরেন ছোট ছোট শিশুরা। দু’একজন তো আবেগে মুস্তাফিজের কাঁধে উঠে বসার চেষ্টা করলেন। এতে মুস্তাফিজ মোটেও বিরক্ত হননি।

সমাজের বিত্তবানদের এই সুবিধা বঞ্চিত শিশুদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে মুস্তাফিজ বলেন, ‘এই শিশুদের শিক্ষার সুযোগ করে দিতে পারলে তারা দেশের সম্পদে পরিণত হবে। এজন্য সমাজের বিত্তশালীদের এগিয়ে আসতে হবে। আমাদের প্রত্যেকের উচিত ছিন্নমূল এই শিশুদের জন্য কিছু করা।’

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/ এইচ কে/এস আর

২৫ ডিসেম্বর, ২০১৭ ১৯:৩৪ পি.এম