President

সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবলে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ নারী ফুটবল দল।

রোববার সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের ফাইনালে শক্তিশালী ভারতকে ১-০ গোলে পরাজিত করে শিরোপা নিজেদের করে নেয় বাংলাদেশের কিশোরী মেয়েরা।

দলের হয়ে জয়সূচক একমাত্র গোলটি করেন শামসুন্নাহার।

কমলাপুর শহীদ সিপাহি বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত খেলায় শুরু থেকেই গোলের জন্য মরিয়া হয়ে ওঠে দুই দল। একাধিক সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি বাংলাদেশের নারীরা। খেলার ৪২ মিনিটে শামসুন্নাহারের গোলে এগিয়ে যায় স্বাগতিকরা।

শুরু থেকেই একের পর এক আক্রমণ চালিয়ে যায় বাংলাদেশ। কিন্তু দুটি সহজ সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারেনি লাল-সবুজ জার্সিধারীরা। খেলার ২২ মিনিটে মারিয়া মান্ডার কাছ থেকে বল পেয়ে বক্সে ঢুকেন আনুচিং মগিনি। তিনি ভারতীয় গোলকিপারকে একা পেয়েও ব্যর্থ হন।

একইভাবে খেলার ৩২ মিনিটে বাঁ-দিক থেকে তহুরা খাতুন ভারতীয় ডিফেন্ডারকে কাটিয়ে বক্সের ঢুকে কোনাকুনি শট নেন। কিন্তু বলটি গোল পোস্ট ঘেঁষে বাইরে চলে যায়।

খেলার দ্বিতীয়ার্ধে আর কোনো গোল না হওয়ায় ১-০ গোলে এগিয়ে থেকে দলের জয় নিশ্চিত করে স্বাগতিক নারী ফুটবলাররা।

এর আগে প্রতিযোগিতার শুরুর ম্যাচে নেপালকে ৬-০ গোলে হারায় বাংলাদেশ। নিজেদের দ্বিতীয় ও তৃতীয় খেলায় ভুটান ও ভারতকে ৩-০ গোলে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে স্বাগতিকরা। সাফের ফাইনাল খেলায় ভারতে ১-০ গোলে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয় স্বাগতিক বাংলাদেশ নারী ফুটবল দল।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/ এইচ কে/এস আর

২৪ ডিসেম্বর, ২০১৭ ১৯:০৪ পি.এম