President

মৌসুমের প্রথম এল ক্ল্যাসিকোতে রিয়াল মাদ্রিদকে ৩-০ গোলের ব্যবধানে হারিয়েছে বার্সেলোনা। প্রথমার্ধে অসাধারণ খেলা হলেও গোলের দেখা পায়নি কেউ।খেলার দ্বিতীয়ার্ধ্বে দারুণ নৈপুণ্য দেখান লিওনেল মেসি ও লুইস সুয়ারেজ। এছাড়াও আলেক্সি ভিদালের পারফর্মও ছিল অসাধারণ।

শনিবার সান্তিয়াগে বার্নাব্যুতে এসে রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে ৩-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সা। এবারের লা লিগায় দুই দলের এটি প্রথম দেখা। অবশ্য খেলার শুরুতে গোল করে রিয়ালেরই এগিয়ে যাওয়ার কথা ছিল। খেলার দ্বিতীয় মিনিটেই গোল করেছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। কিন্তু অফসাইডের কারণে সেই গোলটি বাতিল হয়ে যায়। সেটি গোল হলে ম্যাচের ভাগ্য অন্যরকমও হতে পারতো!

খেলার ৫৪ মিনিটে গোল করে দলকে এগিয়ে নেন সুয়ারেজ। ৬৩ মিনিটে স্পট কিক থেকে গোল করে ব্যবধান (২-০) দ্বিগুণ করেন ফুটবল জাদুকর লিওনেল মেসি। খেলার একেবারে শেষ মুহূর্তে ৯৩ মিনিটে মেসির দুর্দান্ত পাস থেকে বল পেয়ে গোলে পরিণত করেন ভিদাল।

এই জয়ে ১৭ ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে শীর্ষে কাতালান জায়ান্টরা। মেসির বার্সেলোনার চেয়ে এক ম্যাচ কম খেলে ৩১ পয়েন্ট নিয়ে চারে অবস্থান রিয়াল মাদ্রিদের। শুধু পয়েন্ট টেবিলেই নয় লিগে এখনও পরাজয়ের মুখ দেখেনি বার্সেলোনা।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/ এইচ কে/এস আর

২৩ ডিসেম্বর, ২০১৭ ২১:৩৪ পি.এম