President

হাতে অনেক সময় নেই। দূরে কোথাও যাবেন তাও হয়ে উঠছে না। কিন্তু অফিস আর বাড়ির কাজের চাপে আর কিছু ভালো লাগছে না। একটু সবুজের ছোঁয়া পেলে ভালো লাগতো। কিন্ত এই শহরে কোথায় পাই এমন একটি জায়গা? যেখানে একটি বেলা অথবা একটি দিন বেড়িয়ে আসতে পারবো। ঠিক এমনই একটা জায়গা খুঁজছেন তো। তাহলে আপনার জন্য পারকেক্ট জায়গা হচ্ছে নারায়ণগঞ্জের রূপগঞ্জের জিন্দা পার্ক। সারাদিনের জন্য পরিবার ও বাচ্চা-কাচ্চাদের নিয়ে ঘুরে বেড়ানোর জন্য একটি সুন্দর জায়গা জিন্দা পার্ক।

চারিদিকে সবুজ দিয়ে সাজান পার্কটিতে আলাদা আলাদা দেখার অনেক কিছু আছে। এখানে লাভ চক্কর বলে একটা যায়গা আছে যেখানে আপনি গাছ, পুকুর, বসার বেঞ্চ চব কিছুই পাবেন হার্ট সেপের।এছাড়া পাবে ট্রি হাউজ। কিছু কিছু গাছের মাথায় সুন্দর করে বানানো আছে ট্রি হাউজ। যেখানে আপনি চাইলে কিছুক্ষন জিরিয়ে নিতে পারেন।

তবে এখানে যা দেখার আপনাকে দিনের আলো থাকতে থাকতেই দেখে শেষ করতে হবে। কারণ সন্ধ্যার পর এই পার্কে অবস্থান করা যায় না। পার্কের প্রবেশ মুল্য ১০০ টাকা এখানে খাবারের সুন্দর ব্যাবস্থা আছে। তারপরেও যদি আপনি নিজের খাবার নিজে নিয়ে যেতে চান তাহলে আপনাকে আলাদা ২৫ টাকা চার্জ দিতে হবে।

যেভাবে যাবেন:

ঢাকা থেকে উত্তরা হয়ে টঙ্গী ফ্লাইওভার পার হওয়ার পর মিরেরবাজার চৌরাস্তা থেকে ভুলতার দিকে হাতের ডানপাশে যে রাস্তা গিয়েছে (কাঞ্চন ব্রিজের দিকে) সেটি ধরে ২টি বড় ব্রিজ পার হয়ে কিছুদূর যেতে হবে। হাতের বামে ছোট একটি রাস্তা পড়বে। সেটি ধরে কিছুদূর গেলেই জিন্দা পার্কের দেখা মিলবে। এটি নারায়ণগঞ্জের রূপগঞ্জের মধ্যে পড়েছে। আরেকটি সহজ উপায় হল পূর্বাচল ৩০০ ফিট রাস্তা। কুড়িল মোড় থেকে সিএনজি নিয়ে যাওয়া যাবে। সময় লাগবে ২০ মিনিট আর সিএনজি ভাড়া রিজার্ভ ৫০০ টাকা।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/ এইচ কে/এস আর

২৩ ডিসেম্বর, ২০১৭ ১১:৩৭ এ.ম