President

রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে দিনের শুরুতেই নিজের ভোটাধিকার প্রয়োগ করেছেন বিএনপির মেয়র প্রার্থী কাওছার জামান বাবলা। আজ বৃহস্পতিবার সকাল ৮টা ৪৫ মিনিটে মাহীগঞ্জের দেওয়ানতুলি সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে তিনি ভোট দেন।
ভোট দিয়ে বের হওয়ার পর সাংবাদিকদের বাবলা বলেন, ‘ভোটের পরিবেশ এখন পর্যন্ত ভালো। এভাবে যদি ভোটগ্রহণ চলে তাহলে ফলাফল ভালো হবে বলে আশা করছি।’

এর পাশাপাশি শেষ পর্যন্ত ভোটের পরিবেশ সুষ্ঠু থাকবে কি না সে ব্যাপারে শঙ্কা প্রকাশ করেন বাবলা। তিনি অভিযোগ করে বলেন, ‘কয়েকটি ভোটকেন্দ্রে আমার পোলিং এজেন্টদের বের করে দেওয়া হয়েছে।’তবে কোন কোন কেন্দ্র থেকে বের করে দেওয়া হয়েছে সেগুলোর নাম জানাতে পারেননি তিনি।
রংপুর সিটি করপোরেশন নির্বাচনের ভোট শুরু হয় সকাল ৮টা থেকে। নগরীর ৩৩টি ওয়ার্ডের ১৯৩টি ভোটকেন্দ্রের ১১২২টি বুথে ভোটগ্রহণ শুরু হয়। মোট ৩ লাখ ৯৩ হাজার ৯৯৪ ভোটার এই নির্বাচনে ভোট দেবেন। ভোটারদের মধ্যে পুরুষ এক লাখ ৯৬ হাজার ৩৫৬ জন এবং নারী এক লাখ ৯৭ হাজার ৬৩৮ জন।
এর আগে ২০১২ সালের ২০ ডিসেম্বর প্রথমবারের মতো রংপুর সিটি করপোরেশনে ভোট হয়।
নির্বাচনে মেয়র পদে সাতজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- আওয়ামী লীগের সরফুদ্দীন আহমেদ ঝন্টু (নৌকা), জাতীয় পার্টির মোস্তাফিজার রহমান মোস্তফা (লাঙ্গল), বিএনপির কাওসার জামান বাবলা (ধানের শীষ), বাসদের আবদুল কুদ্দুস (মই), ইসলামী আন্দোলন বাংলাদেশের এ টি এম গোলাম মোস্তফা বাবু (হাতপাখা), ন্যাশনাল পিপলস পার্টির সেলিম আখতার (আম) এবং স্বতন্ত্র প্রার্থী হোসেন মকবুল শাহরিয়ার আসিফ (হাতি)।
এদের মধ্যে আওয়ামী লীগের সরফ উদ্দিন আহাম্মেদ ঝন্টু (নৌকা), বিএনপির প্রার্থী কাওছার জামান বাবলা (ধানের শীষ) ও জাতীয় পার্টির মোস্তাফিজার রহমান মোস্তফার (লাঙল) মধ্যেই মূল লড়াই হবে বলে ধারণা করা হচ্ছে।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/ এইচ কে/এস আর

২১ ডিসেম্বর, ২০১৭ ১১:৩৩ এ.ম