President

এক বছরেরও বেশি সময় জাতীয় দলের বাইরে ছিলেন ডগলাস অ্যান্ডু জন ব্রেসওয়েল। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাওয়া সুযোগের শতভাগ কাজে লাগিয়েছেন ডানহাতি এই মিডিয়াম পেস বোলার। তার সঙ্গে তাল মিলিয়ে উইকেট শিকার করেছেন এই ম্যাচে অভিষেক হওয়া টডি স্টল। এ দুজনের বোলিং নৈপুণ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম খেলায় ৫ উইকেটে জিতে ১-০-তে এগিয়ে গেল স্বাগতিকরা।

নিউজিল্যান্ডের ওয়াঙ্গারিতে অনুষ্ঠিত ম্যাচে টসে জিতে, সফরকারী ওয়েস্ট ইন্ডিজকে আগে ব্যাটিংয়ে পাঠায় স্বাগতিকরা। ব্যাটিংয়ে নেমে ব্রেসওয়েলের গতি এবং টডির ঘূর্ণিতে কুপোকাত হয়ে যায় অতিথিরা। ওয়েস্ট ইন্ডিজের টপঅর্ডার এবং মিডলঅর্ডার ব্যাটিং লাইনআপ ভেঙে দেন কিইউ এই বোলারদ্বয়।

তবে ব্যতিক্রম ছিলেন ওয়েস্ট ইন্ডিজের ইভিন লুইস (৭৬) এবং রভমেন পাওয়েল (৫৯)। তাদের জোড়া অর্ধশতকে শেষ পর্যন্ত ৯ উইকেটে ২৪৯ রান তুলতে সক্ষম হয় সফরকারীরা। নিউজিল্যান্ডের হয়ে ব্রেসওয়েল ৮ ওভারে ৫৫ রান খরচায় নেন ৪ উইকেট। এই ম্যাচের মধ্য দিয়ে আন্তর্জাতিক ওয়ানডেতে অভিষেক হওয়া টডি ১০ ওভারে ৩৩ রানে শিকার করেন ৩ উইকেট।

লক্ষ্য তাড়া করতে নেমে ৪ ওভার হাতে রেখেই জয় নিশ্চিত করে স্বাগতিক নিউজিল্যান্ড। উদ্বোধনীতে জর্জ হেরিক ওয়ার্কারের সঙ্গে ১০৮ রান যোগ করে সাজঘরে ফেরেন কলিন মুনরো। মাত্র ১ রানের জন্য হাফসেঞ্চুরি করতে পারেননি তিনি। ১০ রানের ব্যবধানে সাজঘরে ফেরেন হেরিক। তার আগে ৬৬ বলে দলীয় সর্বোচ্চ ৫৭ রান করেন তিনি। এরপর অধিনায়ক কেন উইলিয়াম ৩৮ রান করে আউট হলেও দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন রস টেইলর। তার ব্যাট থেকে আসে ৪৯ রান।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/ এইচ কে/এস আর

২০ ডিসেম্বর, ২০১৭ ১৬:৫৭ পি.এম