President

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি ও চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরীর কুলখানিতে পদদলিত হয়ে ১০ জন নিহত হয়েছেন। অনেকেই আহত হয়েছেন।

তাৎক্ষণিকভাবে হতাহতদের পরিচয় পাওয়া যায়নি। আজ সোমবার দুপুরে এই ঘটনা ঘটে। চট্টগ্রাম মেডিকেল কলেজ ফারির পুলিশ কনেসটেবল আব্দুর রহিম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের পুলিশ ক্যাম্পের পরিদর্শক জহিরুল ইসলাম বলেন, চট্টগ্রাম নগরীর জামালখানের রীমা কমিউনিটি সেন্টার থেকে অন্তত ১৫ জনকে আনা হয়েছিল, তাদের মধ্যে নয়জনকে চিকিৎসক মৃত ঘোষণা করেন। কুলখানির মেজবানে ভিড়ের মধ্যে পদদলিত হয়ে এই নয় জনের মৃত্যু হয়েছে।


এর আগে মহিউদ্দিন চৌধুরীর ব্যক্তিগত সচিব মো. ওসমান গনি জানান, মরহুমের পরিবারের সদস্যরা আজ এ বি এম মহিউদ্দিন চৌধুরীর কুলখানি সম্পন্ন করার জন্য মহানগর আওয়ামী লীগের সহযোগিতায় ১২টি কমিউনিটি সেন্টারে ৮০ হাজার মানুষের মেজবান আয়োজনের সব কর্মকাণ্ড সম্পন্ন করেছে। এ ছাড়াও, জনপ্রিয় এই নেতার রুহের মাগফিরাত কামনায় মরহুমের পরিবারের পক্ষ থেকে সকালে তার চাশমা হিলের বাসভবনে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।


এ ছাড়াও, জামালখানের'রিমা কনভেনশন সেন্টার-এ হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান ও অন্যান্য ধর্মালম্বীদের জন্য আলাদা ব্যবস্থা করা হয়েছে। চট্টগ্রামের তিনবারের মেয়র এবং মহানগর আওয়ামী সভাপতি এ বি এম মহিউদ্দিন চৌধুরী ৭৪ বছর বয়সে শুক্রবার ইন্তেকাল করেছেন।


টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/ এইচ কে/এস আর

১৮ ডিসেম্বর, ২০১৭ ১৫:০৫ পি.এম