President

বিশ্বের ব্যস্ততম যুক্তরাষ্ট্রের আটলান্টার হার্টসফিল্ড-জ্যাকসন আন্তর্জাতিক বিমানবন্দরের বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে কার্যক্রম আংশিক বন্ধ হয়ে গেছে। এতে প্রায় ১০ হাজার মানুষ ক্ষতিগ্রস্থ হয়েছেন। আজ সোমবার বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।
বিশ্বের ব্যস্ততম এই বিমানবন্দর প্রতিদিন দুই লাখ ৫০ হাজারেরও বেশি মানুষ ব্যবহার করেন এবং প্রায় দুই হাজার ৫০০টি বিমান ওঠা-নামা করে।

প্রতিবেদনে বলা হয়, বিদ্যুৎ চলে যাওয়ার পর যাত্রীরা বিমানবন্দরের অন্ধকার টার্মিনালগুলোতে বা বিমানগুলোর ভিতরে অপেক্ষা করতে বাধ্য হন।
কর্তৃপক্ষ জানিয়েছে, বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থা সচল করতে কাজ শুরু করা হয়েছে। তবে আজ সোমবারের জন্য নির্ধারিত শত শত ফ্লাইটের মাধ্যে এক হাজার ফ্লাইট বাতিল করা হয়েছে।এই বিমানবন্দরের উদ্দেশ্যে আসা বিমানগুলোকে অন্য বিমানবন্দরে পাঠিয়ে দেওয়া হয়।
এক বিবৃতিতে আটলান্টার এই বিমানবন্দরটি জানিয়েছে, গতকাল রোববার স্থানীয় সময় দুপুর ১টার কিছুক্ষণ পর বিমানবন্দরের বিদ্যুৎ চলে যায়। বিমানবন্দরের বিদ্যুৎ সরবরাহকারী কোম্পানি জর্জিয়া পাওয়ার জানিয়েছে, তাদের ধারণা ভূগর্ভস্থ বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থায় লাগা আগুনের কারণে এ ঘটনা ঘটেছে, তবে আগুন লাগার কারণ তাদের জানা নেই।
রোববার দিবাগত রাতে মধ্যে বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থা সচল করতে পারবে বলে আশা প্রকাশ করেছে কোম্পানিটি।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/ এইচ কে/এস আর

১৮ ডিসেম্বর, ২০১৭ ১২:২৫ পি.এম