President

মহান বিজয় দিবস ও ফিনল্যান্ডের স্বাধীনতার শতবর্ষ পূর্তি উপলক্ষে ১৬ ডিসেম্বর হেলসিংকিতে ফিনল্যান্ডপ্রবাসী বাংলাদেশিরা আয়োজন করেছে বিজয় মেলার।

আভিজাত্যে ও চমকে ভরা এই মেলা দুপুর ২টা থেকে শুরু হয়ে একটানা রাত ১০টা পর্যন্ত চলে।

এ আয়োজনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ফিনল্যান্ডের সাবেক প্রেসিডেন্ট মিসেস তারিয়া হালোনেন। আর বিশেষ অতিথিবৃন্দরা হলেন হেলসিংকি সিটির ডেপুটি মেয়র আন্নে সিন্নেম্যাকি এমপি ও ফিনল্যান্ডের প্রাক্তন ক্রিড়া ও সাংস্কৃতিক বিষয়ক মন্ত্রী পাভো আরহিম্যাকি এমপি।
আমন্ত্রিত দেশি-বিদেশি বিশিষ্ট ব্যাক্তিবর্গের মধ্যে আরো উপস্থিত ছিলেন, ফিনল্যান্ডে নিযুক্ত বাংলাদেশের অনারারি কনসুল জেনারেল হ্যারি ব্লেসার, স্থানীয় ফিনিস পার্লামেন্ট মেম্বার, সিটি কাউন্সিলারসহ ফিনল্যান্ডের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ। তাদের উপস্থিতিতে অনুষ্ঠানটি হয়ে ওঠে প্রাণবন্ত। এ সময় উচ্ছ্বাসে মেতে ওঠে প্রবাসী বাংলাদেশিরা।

বর্ণিল আয়োজনের এই মিলনমেলায় আরো ছিল মনোরম সাংস্কৃতিক সন্ধ্যা, বাংলাদেশি পণ্য ও খাবারের স্টল এবং বর্ণবাদ ও সন্ত্রাসবিরোধী ফিনিশ পুলিশের উর্ধতন কর্মকর্তাদের তথ্যমূলক বিশেষ বক্তব্য।

হেলসিংকির স্টাডিন আম্মাতি অপিস্তো মিলনায়তনের সাংস্কৃতিক সন্ধ্যায় সংগীত পরিবেশন করেন বাংলাদেশের জনপ্রিয় গায়িকা পাওয়ার ভয়েস এর মূল প্রতিযোগীতায় সেরা দশে জায়গা করে নেওয়া তরুণ সঙ্গীত শিল্পী রেশমী মির্জা। পুরো অনুষ্ঠানের সার্বিক তত্বাবধানে ছিলেন মোস্তফা আজাদ বাপি ও বাংলাফিন ব্যান্ডের পরিচালক মেজবাহ। তানভীর, ন্যান্সীসহ স্থানীয় শিল্পীরা সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন।

প্রবাসী বাংলাদেশিদের মধ্যে উপস্থিত ছিলেন জিতু, তাপস, হাদী, রহমান, প্রদীপ, ফেরদৌস, কিরণ, সামসু, সেলিম, আল-আমিন, নুমান, আক্তারুজ্জামান, মিশু, ফারহান, রুমন, রাব্বি, শিপু, হান্নান, বদরুল মনির, ফেরদৌস, হারুন, মোস্তাক, আনোয়ার, সামসু, মেজবাহ, নাইমা, সাবরিনা, ডানা, লিজা, সান্তা, শিমুল, বাংলাফিন, জামান ভূইয়া, স্বপন, তপন, ইকবাল শরিফ, কিরণ, চপল, জামান সরকার, শহিদুল, ফাহমিদ, পলাশ, ফাহাদ প্রমুখ।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/ এইচ কে/এস আর

১৭ ডিসেম্বর, ২০১৭ ১৩:৫৬ পি.এম