President

নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিলে সেই নির্বাচনে জনগণ যে রায় দেবে, তা বিএনপি মেনে নেবে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ শনিবার দুপুরে রাজধানীর শেরেবাংলা নগরে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ফখরুল এ কথা বলেন।

বিএনপি নেতো আরো বলেন, ‘যে লক্ষ্য নিয়ে মুক্তিযুদ্ধ হয়েছিল স্বাধীনতার ৪৭ বছর পরেও তা অর্জন হয়নি। গণতন্ত্র আজ নির্বাসিত। জনগণের অধিকার হরণ করা হয়েছে।’ সরকার অন্যায়, অবৈধভাবে শাসন করছে জানিয়ে তিনি বলেন, ‘সম্পূর্ণ অনৈতিকভাবে সরকার একদলীয় শাসনব্যবস্থা প্রবর্তন করার সকল ব্যবস্থা পাকাপোক্ত করছে।’

ফখরুল বলেন, ‘লক্ষ্য অর্জিত না হওয়া পর্যন্ত গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রাম অব্যাহত থাকবে। বিএনপি চেয়ারপারসন যাতে সময়মতো জিয়ার মাজারে পৌঁছাতে না পারে সে জন্য পথে পথে প্রতিবন্ধকতার সৃষ্টি করা হয়েছে।’

মাজারে শ্রদ্ধা নিবেদনের সময় দলের নেতাদের আরো উপস্থিত ছিলেন স্থায়ী ক‌মি‌টির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাজাহান ওমর, ডা. জাহিদ হোসেন, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, হাবিব-উন-নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, রুহুল কুদ্দুস তালুকদার দুলু।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/ এইচ কে/এস আর

১৬ ডিসেম্বর, ২০১৭ ১৭:২৫ পি.এম