President

এটাই যেন দলটির প্রতীকী চিত্র। অস্ট্রেলিয়া বিপদে পড়বে আর ব্যাট হাতে দলকে উদ্ধার করবেন স্টিভেন স্মিথ। কয়েক বছর ধরে এটিই হয়ে আসছে। আজ পার্থে আরেকবার মঞ্চায়িত সেই চিত্রনাট্য। একটা সময় ৫৫ রানে দুই উইকেট হারিয়ে বসেছিল স্বাগতিকরা। ব্যাট হাতে এসে দলকে উদ্ধার করলেন স্মিথ। দ্বিতীয় দিন শেষে দারুণ অবস্থায় রয়েছে অস্ট্রেলিয়া। ৩ উইকেটে ২০৩ রান করেছে অসিরা। ইংল্যান্ডের চেয়ে এখনো ২০০ রানে পিছিয়ে স্বাগতিকরা। ডেভিড মালান আর জনি বেয়ারস্টোর সেঞ্চুরির সুবাদে প্রথম ইনিংসে ৪০৩ রান করেছিল ইংল্যান্ড।

৪ উইকেটে ৩১১ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করেছিল ইংল্যান্ড। ১১০ রানে অপরাজিত থাকা ডেভিড মালান আউট হন ১৪০ রানে। আর ৭৫ রানে অপরাজিত থাকা বেয়ারস্টো করেন ১১৯ রান। তবে ইংল্যান্ডের লোয়ার অর্ডার ব্যাটসম্যানরা খুব বেশি কিছু করতে পারেননি। ৩৬৮ রানে পঞ্চম উইকেটে হারানো ইংল্যান্ড অলআউট হয় মাত্র ৪০৩ রানে। মিচেল স্টার্ক চার ও জস হ্যাডেজউড নেন তিনটি উইকেট।

প্রথম ইনিংসে ব্যাটিং করতে নামা অস্ট্রেলিয়া ৫৫ রানের মধ্যে ডেভিড ওয়ার্নার ও ক্যামেরন বেনক্রফটকে হারিয়ে বসে। এরপর স্টিভেন স্মিথ ও উসমান খাজা অস্ট্রেলিয়ার ইনিংসটাকে সামলান। ১২৩ বলে ৫০ রান করা খাজা ফিরলেও অপর প্রান্তটা দারুণভাবে আগলে রাখেন স্মিথ। দিন শেষে ৯২ রানে অপরাজিত রয়েছেন অসি অধিনায়ক। ৭ রান করে তার সঙ্গে রয়েছেন শন মার্শ।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/ এইচ কে/এস আর

১৫ ডিসেম্বর, ২০১৭ ১৮:০৩ পি.এম