President

শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়। দুটি বিভাগ এবং একটি ইনস্টিটিউটে এ নিয়োগ দেওয়া হবে।

ইনস্টিটিউট অব এডুকেশন অ্যান্ড রিসার্চ (আইইআর) দুজন অধ্যাপক, ফাইন্যান্স বিভাগ একজন সহযোগী অধ্যাপক এবং অর্গানাইজেশন স্ট্রাটেজি অ্যান্ড লিডারশিপ বিভাগ একজন অধ্যাপক স্থায়ীভাবে নিয়োগ দেবে।

যোগ্যতা

আইইআরে অধ্যাপক হওয়ার জন্য প্রার্থীকে অবশ্যই পিএইচডি বা সমমানের ডিগ্রি থাকতে হবে। সেই সঙ্গে কমপক্ষে ১২ বছরের শিক্ষকতা এবং বিশ্ববিদ্যালয় কিংবা কোন প্রতিষ্ঠানের অধীনে গবেষণার অভিজ্ঞতা থাকতে হবে। প্রার্থীদের মৌলিক গবেষণা প্রকাশ থাকতে হবে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের জার্নালে। তবে বিশেষ ক্ষেত্রে অভিজ্ঞতা শিথিলযোগ্য।

ফাইন্যান্স বিভাগে আবেদনের জন্য প্রার্থীর অবশ্যই বিবিএ, এমবিএ, পিএইচডি বা সমমানের ডিগ্রি থাকতে হবে। বিবিএ ও এমবিএতে প্রার্থীকে সিজিপিএ ৪-এর মধ্যে ৩.৭৫ থাকতে হবে। সেই সঙ্গে কমপক্ষে সাত বছর শিক্ষকতা এবং কোনো বিশ্ববিদ্যালয় কিংবা প্রতিষ্ঠানের অধীনে গবেষণার অভিজ্ঞতা ও মৌলিক গবেষণাকর্ম প্রকাশিত থাকতে হবে।

আর অর্গানাইজেশন স্ট্রাটেজি অ্যান্ড লিডারশিপ বিভাগে আবেদনপ্রার্থীকে সংশ্লিষ্ট বিভাগ কিংবা অর্থনীতিতে পিএইচডি ডিগ্রি থাকতে হবে। স্ট্রাটেজিক ম্যানেজমেন্টে মাস্টার্সও থাকতে হবে। সেই সঙ্গে থাকতে হবে ১২ বছরের শিক্ষকতা ও সংশ্লিষ্ট ক্ষেত্রে গবেষণার অভিজ্ঞতা। সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে ১৫টি গবেষণা এবং আন্তর্জাতিক জার্নালে পাঁচটি গবেষণা প্রকাশিত হতে হবে।

আবেদন প্রক্রিয়া

আইইআরের প্রার্থীকে বিজ্ঞপ্তিতে দেওয়া প্রয়োজনীয় কাগজপত্র জমা দিতে হবে এই ঠিকানায় : ডিরেক্টর, ইনস্টিটিউট অব এডুকেশন অ্যান্ড রিসার্চ (আইইআর), ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা-১০০০। ফাইন্যান্স ও অর্গানাইজেশন স্ট্রাটেজি অ্যান্ড লিডারশিপ বিভাগে আবেদনকারীকেও রেজিস্ট্রার বরাবর আবেদন জমা দিতে হবে।

আবেদনের শেষ তারিখ

আইইআরে প্রার্থীকে আগামী ১২ অক্টোবর, ফাইন্যান্সের প্রার্থীকে আগামী ১১ সেপ্টেম্বর এবং অর্গানাইজেশন স্ট্রাটেজি অ্যান্ড লিডারশিপ প্রার্থীকে আগামী ৯ অক্টোবরের মধ্যে আবেদন করতে হবে।


টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/এ আর/এস আর/এইচ কে

১৪ আগষ্ট, ২০১৭ ১৫:০০ পি.এম