President

ভারতে এক ভ্রমণকারী বাসে করে ধর্মশালা থেকে দিল্লি যাচ্ছিলেন। সব কিছু ঠিকঠাকই ছিল। বাসটি কঙ্গ নামক এলাকায় এলেই মূল বিপত্তিটা ঘটে। এ সময় ওই ভ্রমণকারী একটু আরামের জন্য নিজের জুতা ও মোজা খোলেন। কিন্তু তাঁর মোজায় দুর্গন্ধ। অভিযোগ আসে পাশের সহযাত্রীদের কাছ থেকে। বেধে যায় ঝগড়া। এরপর ওই যাত্রীকে পুলিশে দেওয়া হয়।

ভারতের হিন্দুস্তান টাইমস জানিয়েছে, প্রকাশ কুমার নামে ওই যাত্রী ২৬ নভেম্বর দিবাগত রাতে নয়াদিল্লিতে যাচ্ছিলেন। এ সময় তাঁর মোজার দুর্গন্ধে টিকতে না পেরে পাশের যাত্রীরা প্রকাশকে বলেন, ‘আপনার মোজা ব্যাগে ঢোকান, না হলে বাইরে ফেলে দেন।’ কিন্তু প্রকাশ অন্যদের কথা শোনেননি। এক কথায় দুই কথায় আশপাশের কয়েক যাত্রীর সঙ্গে বাকবিতণ্ডা শুরু হয়। একপর্যায়ে বাসের যাত্রীরা ওই বাসযাত্রীকে হিমাচল প্রদেশের উনা পুলিশ থানায় সোপর্দ করেন।

উনার পুলিশ সুপার (এসপি) সঞ্জীব গান্ধী বলেন, থানায় আসার পরেও প্রকাশ রাগারাগি করতে থাকেন। পরে অবশ্য তাঁকে জামিনে ছেড়ে দেওয়া হয়।

যদিও প্রকাশ তাঁর বিরুদ্ধে অভিযোগ অস্বীকার করে পাশের যাত্রীর নামেই উল্টা মামলা করেছেন। মামলায় তিনি উল্লেখ করেন, তাঁর মোজা থেকে কোনো দুর্গন্ধ ছড়াচ্ছিল না। কোনো কারণ ছাড়াই বাসের যাত্রীরা তাঁর সঙ্গে ঝগড়া করেছেন বলে অভিযোগ করেন তিনি।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/ এইচ কে/এস আর

০১ ডিসেম্বর, ২০১৭ ২২:০৯ পি.এম