President

প্রখ্যাত সংগীতশিল্পী বারী সিদ্দিকীর দ্বিতীয় জানাজা সম্পন্ন হয়েছে। আজ সকাল সাড়ে ১০টায় শিল্পীর কর্মস্থল বাংলাদেশ টেলিভিশনে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়।

বারী সিদ্দিকীর প্রথম জানাজা অনুষ্ঠিত হয় আজ শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে। সকাল সাড়ে ৯টার দিকে এই জানাজা অনুষ্ঠিত হয়। এর আগে বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে তিনি মারা যান। হাসপাতাল থেকে সকাল ৭টার দিকে রাজধানীর ধানমণ্ডির বাড়িতে তাঁর মরদেহ নেওয়া হয়।

শিল্পীর তৃতীয় জানাজা হবে নেত্রকোনার সরকারি কলেজ মাঠ প্রাঙ্গণে। এই কলেজেই পড়েছেন তিনি। ময়মনসিংহ থেকে ৩০ কিলোমিটার দূরে, শিল্পীর বাউলবাড়িতে তাঁকে চিরনিদ্রায় শায়িত করা হবে বলে জানান ছেলে সাব্বির সিদ্দিকী।

গত সপ্তাহের শুক্রবার রাতে হঠাৎ হৃদরোগে আক্রান্ত হলে তাঁকে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করানো হয়। এর পর তাঁকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল। তবে এর আগে থেকেই তিনি কিডনি রোগ ও ডায়াবেটিসে ভুগছিলেন বলে জানিয়েছেন তাঁর ছেলে সাব্বির সিদ্দিকী।

১৯৯৯ সালে হুমায়ূন আহমেদের ‘শ্রাবণ মেঘের দিন’ ছবিতে তিনটি গান গেয়ে আলোচনায় আসেন বারী সিদ্দিকী। ‘আমার গায়ে যত দুঃখ সয়’, ‘মানুষ ধরো মানুষ ভজো, ‘পুবালি বাতাসে’ এগুলো তাঁর জনপ্রিয় কিছু গান।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/ এইচ কে/এস আর

২৪ নভেম্বর, ২০১৭ ১২:১২ পি.এম