President

নারায়ণগঞ্জ শহরের সাথে বন্দরকে একবন্ধনে আবদ্ধ করা যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে বন্দরের নবীগঞ্জে একটি সেতু বহু দিনের লালিত স্বপ্ন। সেই স্বপ্নের পালে হাওয়া পরেছে মাননীয় সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের বন্দর আগমনের মধ্যে দিয়ে।

বৃহস্পতিবার নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম উসমানের নির্মিত ৩ টি বিদ্যালয় উদ্ভোধন উপলক্ষে তিনি বন্দর আসেন। দীর্ঘদিন ঝুলে থাকা এ বিষয়টি নিয়ে রাজনৈতিক মহলে কিছু আলোচনা থাকলেও সাধারন মানুষ তেমন সরব ছিল না,যদিও এটা সবার প্রাণের দাবী।

এদিকে গত ২৮ আগষ্ট মঞ্জুর মোর্শেদ সুমন নামে একজন ফেইসবুক ব্যাবহারকারী নবীগঞ্জ দিয়ে শীতলক্ষ্যা সেতু নির্মানের দাবীতে মানব বন্ধনের আয়োজন করে নবীগঞ্জ ঘাটে। তখন সমমনা কিছু যুবক যেমন আমরা বন্দরিয়ান্স ফেসবুক গ্রুপ,দৈনিক নবীগঞ্জ ফেইসবুক গ্রুপ সহ সাধারন বেশ কিছু মানুষ তাতে অংশ নেয়। তার পর হতে বিষয়টি বেশ চাঞ্চল্যের সৃষ্টি করে। শুরু হয় অনলাইনে দাবী আদায়ের পক্ষে বিভিন্ন জনের পোষ্ট। বৃহস্পতিবার মাননীয় মন্ত্রীর আগমন উপলক্ষ্যে এবারও আমরা বন্দরিয়ান্স ফেইসবুক গ্রুপ,দৈনিক নবীগঞ্জ ফেইসবুক গ্রুপ সহ অনেকে নবীগঞ্জ দিয়ে সেতু নির্মানের দাবীতে স্লোগান দিতে থাকে।

এসময় নবীগঞ্জ বাসস্ট্যান্ডে ব্যানার ফেস্টুন নিয়ে আমরা বন্দরিয়ান্স ফেইসবুক গ্রুপ,দৈনিক নবীগঞ্জ ফেইসবুক গ্রুপ ও বন্দরের সর্বস্থরের জনগনের ব্যানারে মন্ত্রী কে স্বাগত জানানো হয়। এবং সেতুর দাবীর পক্ষে স্লোগান দেন। এদিকে এই উদ্দ্যোগকে বন্দর নাগরিক কমিটি স্বাগত ও সমর্থন জানিয়েছে। এবং ভবিষ্যত দাবী আদায় কর্মসূচীতে অংশগ্রহনের আগ্রহ ব্যাক্ত করেছে। তবে ছোট একটা আহ্বান আজ বড় একটা কর্মসূচীতে পরিনত হয়েছে। বন্দরবাসী এখন আশ্বান্বিত তাদের দাবী এবার বাস্তবায়নের পথে। দাবীর প্রেক্ষিতে মন্ত্রী তাদের হতাশ করে নি। অনুষ্ঠানে মন্ত্রী ফেরী চলাচলের। এবং পরে সেতুও বাস্তবায়ন হবে।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/ এইচ কে/এস আর

২৩ নভেম্বর, ২০১৭ ১৭:২৫ পি.এম