President

গাজীপুরের জয়দেবপুরে স্ত্রীকে হত্যার দায়ে আয়নাল হক (৩৫) নামে এক ব্যক্তির ফাঁসির রায় দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার সকালে গাজীপুরের দায়রা জজ এ কে এম এনামুল হক এ রায় দেন।

অন্য একটি ধারায় আসামিকে ৫ বছরের সশ্রম কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক মাস কারাদণ্ড দিয়েছেন আদালত। আয়নাল গাজীপুর সিটি করপোরেশনের বাইমাইল পশ্চিমপাড়ার মো. আবদুল মান্নানের ছেলে। রায় ঘোষণার সময় তিনি কাঠগড়ায় ছিলেন।

গাজীপুর আদালতের পিপি হারিছ উদ্দিন আহম্মদ জানান, স্বামী আয়নালসহ গাজীপুরের বাইমাইল পশ্চিমপাড়ায় বাবার বাড়িতে থাকতেন আনোয়ারা বেগম। ২০১৫ সালের ১ জানুয়ারি রাতে আনোয়ারা অগ্নিদগ্ধ হয়ে মারা যান। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আয়নাল ও আনোয়ারার ভাই আমজাদ হোসেন আঞ্জুকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। তাদের কথাবার্তায় গড়মিল পেয়ে দু'জনকে আটক করা হয়।

পিপি আরও জানান, এরপর এ ঘটনায় এসআই রফিকুল বাদী হয়ে আনোয়ারা স্বামী ও ভাইয়ের বিরুদ্ধে মামলা করেন। মামলায় অভিযোগ করা হয়, পারিবারিক সম্পত্তি নিয়ে বিরোধের জেরে ভাই আঞ্জু ভগ্নিপতি আয়নালের সহযোগিতায় আনোয়ারাকে গলা টিপে হত্যা করেন। পরে ঘটনা ভিন্ন খাতে নেওয়ার জন্য গায়ে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেন তারা। এরপর মামলাটি পিআইডি'র ছয় কর্মকর্তা তদন্ত করেন। তদন্ত শেষে পুলিশ শুধু আয়নালের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয়। আদালতও আয়নালকে দোষী সাব্যস্ত করে।

পিপি বলেন, মামলাটি প্রায় তিন বছর আগে দায়ের করা হলেও এ বছরের ৯ আগস্ট আদালতে ওঠে। মামলায় মোট নয়জনের সাক্ষ্য নেওয়া হয়েছে। আসামিপক্ষে মামলা পরিচালনা করেন- মো. আব্দুস সোবহান, জেবুন্নেছা মিনা ও মোহাম্মদ আলী তারেক বুলবুল।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/ এইচ কে/এস আর

২৩ নভেম্বর, ২০১৭ ১২:৪৫ পি.এম