President

নোয়াখালীতে ‘গ্রাম আদালত প্রকল্পের চলমান কার্যক্রমের অগ্রগতি পর্যালোচনা এবং করণীয়’ শীর্ষক অর্ধ-বার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার দুপুর ১২টায় জেলা প্রশাসকের সভাকক্ষে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের ‘বাংলাদেশ গ্রাম আদালত সক্রিয়করণ (২য় পর্যায়) প্রকল্পের’ আওতায় জেলা প্রশাসন এ সমন্বয় সভার আয়োজন করে। অর্ধ-বার্ষিক এ সমন্বয় সভায় জেলার ৬টি উপজেলার চেয়ারম্যানগণ, নির্বাহী কর্মকর্তাবৃন্দ ও ৬ উপজেলা ৪৬টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ অংশগ্রহণ করেন।

সভায় স্থানীয় সরকার বিভাগ নোয়াখালীর উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) উদয়ন দেওয়ানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মো. মাহবুব আলম তালুকদার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা পুলিশ সুপার মো. ইলিয়াছ শরীফ।

গ্রাম আদালতের বিভিন্ন প্রেক্ষাপট তুলে ধরে বক্তব্য রাখেন, জেলা লিগ্যাল এইড কর্মকর্তা ও জেলা সহকারী জজ মো. আবু ইউসুফ, কোম্পানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদল, বেগমগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও ব্লাস্টের জেলা সভাপতি এডভোকেট আবদুর রহিম, ব্লাস্টের জেলা সমন্বয়কারী মো. মাহবুবুর রহমান প্রমুখ। এছাড়া সমন্বয় সভায় জেলার বিভিন্ন উপজেলা ও ইউনিয়ন পরিষদরের চেয়ারম্যানগণ তাদের গুরুত্বপূর্ণ মতামত প্রদান করেন।

ইউরোপিয়ান ইউনিয়ন, ইউএনডিপি ও বাংলাদেশ সরকারের অর্থায়নে ও বাংলাদেশ লিগ্যাল এইড এন্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট) এর সহযোগী হিসেবে জেলার ৬টি উপজেলার ৪৬টি ইউনিয়নে এ কার্যক্রম পরিচালনা করছে।

 

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/ এইচ কে/এস আর

২১ নভেম্বর, ২০১৭ ১৯:২৫ পি.এম