President

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, ‘বিএনপি হচ্ছে সাম্প্রদায়িকতার বিষবৃক্ষ। আর এর ডালপালা হচ্ছে জামায়াত, জঙ্গি, রাজাকাররা। এই ডালপালাদের যতই ছাঁটি না কেন, বিএনপিকে যতদিন ধ্বংস না করা যাবে ততদিন বাংলাদেশের রাজনীতির জন্য বিপদ থেকেই যাবে।’

আজ শুক্রবার বেলা ১১টায় কুষ্টিয়ার ভেড়ামারার গোলাপনগরে নিজ বাসভবনে দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে জাসদের একাংশের সভাপতি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, এত সমালোচনার পরও বিএনপি রাজাকারদের সঙ্গে নিয়ে রাজনীতি করছে। সুতরাং দেশকে বাঁচাতে এবং উন্নয়ন ও শান্তির জন্য বিএনপি-জামায়াত ও খালেদা জিয়াকে ক্ষমতার বাইরেই রাখতে হবে। এটাই দেশের রাজনীতির চাহিদা।

নির্বাচন বানচালের জন্য সংলাপের যে টোপ দেওয়া হচ্ছে, এই টোপে পা দেওয়া উচিত না বলেও মন্তব্য করেন ইনু।

বিচার বিভাগের স্বাধীনতা প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, ‘বিচার বিভাগ স্বাধীনভাবে যদি কাজ না করে তাহলে খালেদা জিয়া আদালতে না গেলেই পারেন। আদালতে না গিয়ে রাস্তায় আন্দোলন করেন।

ইনু বলেন, খালেদা জিয়া আদালতে গিয়ে কান্নাকাটি করে সামরিক সরকারের পক্ষে সাফাই গাচ্ছেন। কয়লা ধুলেও ময়লা যায় না। তাই খালেদা জিয়ার গায়ের ময়লা ধুলেও যাবে না।

এ সময় ভোড়ামারা উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহেল মারুফ, জাসদের সাংগঠনিক সম্পাদক আবদুল আলীম স্বপনসহ স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/এ আর/এস আর

১৭ নভেম্বর, ২০১৭ ২১:৫৬ পি.এম