President

অনেকদিন পর অনেকটাই স্বরূপে দেখা গেল হার্ডহিটার সাব্বির রহমানকে। গত কয়েকমাস ধরে টানা ফর্মহীনতায় সমালোচকদের প্রধান টার্গেটে ছিলেন তিনি।
চলতি বিপিএলের শুরু থেকেও তার ফর্ম ছিল না। আজ রাজশাহী কিংসের বিপক্ষে সিলেট সিক্সার্সের জার্সিতে জ্বলে উঠলেন তিনি। ২৬ বলে ৪১ রান করে নির্ধারিত ২০ ওভারে দলকে ৬ উইকেটে ১৪৬ রানের সংগ্রহ এনে দিলেন তিনি। ইনিংসে এছাড়া গুনাথিলাকা (৪০) এবং ব্রেসনানেরও (২৯*) অবদান আছে।

টসে জিতে ব্যাটিংয়ে নেমেই বিপদে পড়ে সিলেট সিক্সার্স। টুর্নামেন্টের শুরু থেকেই বড় ওপেনিং জুটি পেয়েছে সিলেট। তবে আজ দলীয় ১ রানেই মোহাম্মদ সামির বলে ফ্র্যাংকলিনের তালুবন্দি হন ফ্লেচার। অপর ওপেনার উপুল থারাঙ্গাও আজ বড় ইনিংস খেলতে পারেননি। ১৪ বলে ১‌০ রান করে তিনি মেহেদী মিরাজের ঘূর্ণিতে বোল্ড হয়ে যান।

সিলেটের তৃতীয় উইকেটের পতন ঘটে উইলিয়ামেসের বলে। ১১ বলে ১০ রান করে মেহেদী মিরাজের হাতে ধরা পড়েন উইকেটকিপার ব্যাটসম্যান নুরুল হাসান সোহান। অধিনায়ক নাসির হোসেনও আজ সুবিধা করতে পারেননি। ১১ বলে ৯ রান করে সামিট প্যাটেলের বলে বোল্ড হয়ে যান তিনি।

সতীর্থদের যাওয়া-আসার মাঝে একাই লড়ছিলেন দানুশকা গুনাথিলাকা। ৩৬ বলে ৪ বাউন্ডারি আর ২ ওভার বাউন্ডারিতে তার ৪০ রানের ইনিংসটি থামে ফ্র্যাংকলিনের বলে। ব্যর্থতার বোঝা টানতে টানতে আজ ঘুরে দাঁড়ান সাব্বির রহমান। ব্রেসনানের সঙ্গে জুটি বেঁধে শুরু করেন পাল্টা আক্রমণ। আউট হওয়ার আগে ২৬ বলে ১ বাউন্ডারি ৪ ওভার বাউন্ডারিতে ৪১ রান করেন। ব্রেসনান ১৭ বলে ২৯ রানে অপরাজিত থাকেন

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/এ আর/এস আর

১৭ নভেম্বর, ২০১৭ ১৬:১১ পি.এম