President

ফরিদপুরে সমকালের সাংবাদিক গৌতম দাসের ১২তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।

শুক্রবার ফরিদপুর প্রেসক্লাব, সমকাল সুহৃদ সমাবেশ ও স্থানীয় সাংবাদিকদের পক্ষ থেকে এ উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।

সকালে গৌতম দাসের নিজ বাড়ি ফরিদপুরের ভাঙ্গা উপজেলার চন্ডিদাসদী গ্রামে তার সমাধিতে ফুলেল শ্রদ্ধা জানান সমকাল সুহৃদ সমাবেশ, প্রথমআলো বন্ধুসভা ,স্থানীয় সাংবাদিকবৃন্দ ও গৌতম দাসের স্ত্রী দিপালী দাসসহ পরিবারের সদস্যরা।

বেলা ১১টায় ফরিদপুর প্রেসক্লাবে গৌতম দাসের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। এরপর ফরিদপুর প্রেসক্লাব মিলনায়তনে প্রয়াত সাংবাদিক গৌতম দাসকে নিয়ে স্মৃতিচারণ ও আলোচনা সভায় অংশ নেন সাংবাদিক নেতৃবৃন্দ ও সমকাল সুহৃদসমাবেশের সদস্যরা।

সভায় সমকাল প্রতিনিধি হাসানউজ্জামানের সভাপতিত্বে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহাবুবুল ইসলাম পিকুল, সাংবাদিক আব্দুল মতিন ফকির, পান্নাবালা ও সমকাল সুহৃদ সমাবেশফরিদপুরের আহবায়ক সৌমিত্র মজুমদার পলাশ।

উল্লেখ্য, ২০০৫ সালে ১৭ নভেম্বর সমকালের তৎকালীন ফরিদপুর ব্যুরো প্রধান গৌতম দাসকে অফিসে ঢুকে চিহ্নিত সন্ত্রাসীরা নির্মমভাবে হত্যা করে। সমকালের ফরিদপুর প্রতিনিধি হাসানউজ্জামান বাদী হয়ে ফরিদপুর কোতয়ালী থানায় এ ব্যাপারে একটি হত্যা মামলা করেন।

৯ বছর মামলার দীর্ঘ সাক্ষ্যগ্রহণ ও শুনানি শেষে ২০১৪ সালের ২৭ জুন ঢাকার দ্রুতবিচার ট্রাইব্যুনাল-১ মামলার ৯ আসামিকে যাবজ্জীবন কারদাণ্ড দেন।


টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/এ আর/এস আর

১৭ নভেম্বর, ২০১৭ ১৪:১০ পি.এম